ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

নিউজার্সিতে ৫ ‘বিস্ফোরক’ জব্দ, নিষ্ক্রিয়কালে ১টি বিস্ফোরিত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৬
নিউজার্সিতে ৫ ‘বিস্ফোরক’ জব্দ, নিষ্ক্রিয়কালে ১টি বিস্ফোরিত ছবি: সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের একটি রেলওয়ে স্টেশনে অন্তত পাঁচটি ‘বিস্ফোরক’ জব্দ করা হয়েছে। এরমধ্যে একটি নিষ্ক্রিয় করার সময় বিস্ফোরিত হয়েছে।

তবে এতে কেউ হতাহত হয়নি।

সোমবার (১৯ সেপ্টেম্বর) রাজ্যের সর্বৃহৎ শহর এলিজাবেথের ওই রেলওয়ে স্টেশনের অদূরে একটি ডাস্টবিন থেকে ব্যাগে রাখা বিস্ফোরক পাঁচটি জব্দ করা হয়।

সপ্তাহান্তে (উইকেন্ড) নিউইয়র্ক ও নিউজার্সিতে বোমা বিস্ফোরণ এবং মিনেসোটায় ছুরি হামলার হামলায় কয়েকডজন লোকের হতাহতের ঘটনার পর এই বিস্ফোরক জব্দ হলো। নিউইয়র্কের চেলসিতে বিস্ফোরণে অন্তত ২৯ জন আহত হন।

এলিজাবেথ শহরের মেয়র ক্রিশ্চিয়ান বোলওয়াগে বলেন, ডাস্টবিনে বোমা থাকার খবর পেয়েই নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে ছুটে যায়। জানা যায়, সেখানে থাকা বোমা সক্রিয়। পরে নিরাপত্তা বাহিনী একটি রোবট দিয়ে বোমা নিষ্ক্রিয় করার চেষ্টা করলে একটির বিস্ফোরণ ঘটে। কিন্তু সেটা নিয়ন্ত্রিত বিস্ফোরণ ছিল না।

এই ঘটনার পর নিউজার্সি এবং এর পার্শ্ববর্তী নিউইয়র্কে সর্বোচ্চ নিরাপত্তা সতর্কতা (হাই অ্যালার্ট) জারি করা হয়েছে বলে জানাচ্ছে সংবাদমাধ্যম।

নিউইয়র্কের কর্মকর্তারা বলছেন, বিস্ফোরক জব্দের পর নিউজার্সির পাশাপাশি নিউইয়র্কেও ‘সন্দেহজনক’ গাড়ি তল্লাশি করা হচ্ছে। কড়া অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৬/আপডেট ১৭৩৮ ঘণ্টা
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।