ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

রাহামির বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ গঠন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৬
রাহামির বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ গঠন

ঢাকা: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে বোমা হামলায় জড়িত সন্দেহভাজন আহমদ খান রাহামির (২৮) বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ গঠন করা হয়েছে। একইসঙ্গে তার বিরুদ্ধে অস্ত্র মামলায়ও অভিযোগ হয়েছে।

নিউইর্য়ক ও নিউজার্সিতে বোমা বিস্ফোরণের ঘটনায় ফেডারেল প্রসিকিউটর রাহামির বিরুদ্ধে এসব অভিযোগ গঠন করেছেন।

এ বিষয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, নিউজার্সিতে দুই অফিসার হত্যা চেষ্টায় সন্দেহভাজন হিসেবে তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। হামলার ঘটনায় জড়িত সন্দেহে তার বিরুদ্ধে অস্ত্র মামলার অভিযোগও গঠন করা হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) কেন্দ্রীয় তদন্ত অধিদফতর (এফবিআই) তার ‘ওয়ান্টেড পোস্টার’টি প্রকাশ করে। সেখানে বলা হয়েছে, রাহামির সর্বশেষ অবস্থান ছিল নিউজার্সি অঙ্গরাজ্যের এলিজাবেথ শহরে। তার উচ্চতা প্রায় ৫ ফুট ৬ ইঞ্চি এবং ওজন প্রায় ২০০ পাউন্ড। রাহামির চুল, চোখ ও দাঁড়ি বাদামি।

এরপর দেশটির নিউ জার্সির লিনদেন শহর থেকে তাকে আহত অবস্থায় আটক করা হয়। এর আগে তার সঙ্গে স্থানীয় পুলিশের মধ্যে ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। এ সময় আহমদ খান রাহামি ও দুই পুলিশ সদস্য আহত হন।

বাংলাদেশ সময় রোববার (১৮ সেপ্টেম্বর) সকালে নিউইয়র্ক সিটির অদূরে চেলসি ডিস্ট্রিকে বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে অন্তত ২৯ জন আহত হন।  

**নিউইয়র্ক সিটিতে বোমা হামলায় জড়িত সন্দেহভাজন আটক
**নিউইয়র্কে বোমা হামলায় জড়িত সন্দেহভাজনের পরিচয় প্রকাশ
** ম্যানহাটনে বিস্ফোরণে জড়িত সন্দেহে বেশ কয়েকজন আটক​
** চেলসিতে প্রেসার কুকার থেকেই বিস্ফোরণ!
** বোমা বিস্ফোরণের শঙ্কায় ডগ স্কোয়াডের অনুসন্ধান
** চেলসিতে বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ড, আহত ২৯

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৬
জেডএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।