ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

মুম্বাইয়ে নৌবাহিনীর গুদাম এলাকায় কড়া সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৬
মুম্বাইয়ে নৌবাহিনীর গুদাম এলাকায় কড়া সতর্কতা জারি

ঢাকা: ভারতের মুম্বাইয়ের উরন এলাকায় দেশটির নৌবাহিনীর গোলাবারুদ ডিপোর কাছে অস্ত্র ও মুখোশধারী কিছু ব্যক্তিকে দেখা গেছে। এ ঘটনায় ওই এলাকা এবং এর আশপাশ এলাকায় কড়া সতর্কতা জারি করেছে স্থানীয় প্রশাসন।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) এ সতকর্তা জারি করা হয়েছে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।  

বিষয়টি তদন্তে নৌবাহিনীর পাশাপাশি পুলিশসহ কাজ করছেন বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরিস্থিতি মোকাবেলায় ভারতীয় সামরিক বাহিনীকে বিমান নিয়ে টহল দিতেও দেখা যায়।

খবরে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৬টার দিকে উরনের নৌবাহিনীর ওই গোলাবারুদ ডিপোর কাছে বেশ কয়েকজন অস্ত্রধারীকে দেখতে পায় স্থানীয় একটি স্কুলের শিক্ষার্থীরা। বিষয়টি স্কুল কর্তৃপক্ষকে জানালে পদক্ষেপ নেয় স্থানীয় প্রশাসন।

স্কুলের ওই শিক্ষার্থীদের ভাষ্য, তারা চার থেকে পাঁচ জন অস্ত্রধারীকে দেখতে পেয়েছে। এ সময় তাদের মুখ কালো কাপড় দিয়ে ঢাকা ছিলো।

তারা আরও জানায়, এ সময় ওই অস্ত্রধারীদের ভিন্ন ভাষায় কথা বলতে শুনেছে তারা। যাদের মধ্যে তারা দুইটি (ওএনজিসি ও স্কুল) শব্দ বুঝতে পারে।  

এদিকে দেশটির নৌ-বাহিনীর এক সূত্র জানায়, এ ঘটনায় নৌ-বাহিনীর সব ঘাঁটিকে সতর্ক অবস্থানে থাকার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

মুম্বাই থেকে উরন ৫০ কিলোমিটার দূরে অবস্থিত। ২০০৮ সালে আজমল কাসভ ও তার সঙ্গীরা জলপথে মুম্বাইয়ে ঢোকে। তারপর একাধিক স্থানে হামলা চালায়। এতে নিহত হয়েছিলেন ১৬৬ জন।  

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৬/আপডেট: ১৭৩০
আরএইচএস/টিআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।