ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

পাকিস্তানি সেলিব্রেটিদের ভারত ছাড়ার ‘আলটিমেটাম’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৬
পাকিস্তানি সেলিব্রেটিদের ভারত ছাড়ার ‘আলটিমেটাম’ ভারতে থাকা পাকিস্তানি তারকাদের মধ্যে রয়েছেন ফাওয়াদ খান, মাহিরা খান ও আলী জাফর

ঢাকা: পাকিস্তানি অভিনেতা-অভিনেত্রীসহ সব পর্যায়ের শিল্পীদের ৪৮ ঘণ্টার মধ্যে ভারত ছাড়ার আলটিমেটাম দিয়েছে মহারাষ্টের উগ্র জাতীয়তাবাদী দল নবনির্মাণ সেনার (এমএসএন) সহযোগী সংগঠন চিত্রপট সেনা।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সংগঠনটির পক্ষ থেকে এ আলটিমেটাম বেধে দেওয়া হয়।

সংগঠনের নেতা আমি খোপকারের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

আমি খোপকার বলেন, আমরা আগামী ৪৮ ঘণ্টার মধ্যে পাকিস্তানের সব অভিনেতা-অভিনেত্রী ও শিল্পীকে ভারত ছেড়ে যাওয়ার সময় বেধে দিচ্ছি। নতুবা এমএসএন তাদের বের করে দেবে।

খোপকার পাকিস্তানি শিল্পী এমনকি তাদের নিয়ে চলচ্চিত্র ও সংগীত নির্মাণকারী পরিচালক-প্রযোজকদেরও পেটানোর হুমকি দেন।  

তিনি বলেন, “পাকিস্তানি কালাকার তো মার খায়েঙ্গে হি, সাথ মে জো ইয়াহা প্রোডিউসার-ডিরেস্টর হ্যায় উনকো ভি পিটেঙ্গে। ” (পাকিস্তানি শিল্পীদের তো পেটানো হবেই, এখানে তাদের প্রযোজক-পরিচালক যারা তাদেরও পেটানো হবে। )

কাশ্মীরের উরি সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলায় ১৮ ভারতীয় সৈন্য নিহত হওয়ার প্রেক্ষিতে নয়াদিল্লি-ইসলামাবাদ সম্পর্কে টানটান উত্তেজনার মধ্যে এই হুমকি দিলো চিত্রপট সেনা।

অবশ্য, এই প্রথমবারের মতোই পাকিস্তানি শিল্পীদের হুমকি দেওয়া হচ্ছে না। মাস কয়েক আগে শিব সেনার হুমকির প্রেক্ষিতে মুম্বাইয়ে পাকিস্তানের খ্যাতিমান গজল শিল্পী গোলাম আলীর সংগীতানুষ্ঠান বাতিল করা হয়। এছাড়া, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ বাতিলের দাবিতেও বিক্ষোভের হুমকি দেয় তারা।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৬
এইচএ/

আরও পড়ুন
** ফ্রান্স থেকে ৩৬টি যুদ্ধবিমান কিনছে ভারত
** যৌথ মহড়ায় অংশ নিতে পাকিস্তানে রুশ বাহিনী
** মহাসড়কে যুদ্ধবিমান নামিয়ে পাকিস্তানের ‘মহড়া’
** মুম্বাইয়ে নৌবাহিনীর গুদাম এলাকায় কড়া সতর্কতা জারি
** মোদির প্রতিজ্ঞা, রাহিলের হুঙ্কার, লড়াই কি তবে বাধছেই?

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।