ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

‘যে কোনো আগ্রাসনে পাকিস্তানের পাশে থাকবে চীন’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৬
‘যে কোনো আগ্রাসনে পাকিস্তানের পাশে থাকবে চীন’

ঢাকা: উরির হামলার ঘটনায় ভারত-পাকিস্তানের মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনা বৃদ্ধির প্রেক্ষিতে পাকিস্তানের প্রতি ফের সমর্থন ব্যক্ত করেছে চীন। পাকিস্তানের লাহোর নগরীতে নিযুক্ত চীনের কনসাল জেনারেল ইউ বোরেন জানান, যে কোনো বিদেশি আগ্রাসন মোকাবেলার ক্ষেত্রে পাকিস্তানের প্রতি পূর্ণ সমর্থন থাকবে চীনের।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফের সঙ্গে চীনের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের বৈঠকে চীন এই সমর্থন ব্যক্ত করে বলে জানায় পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রীর অফিস।

চীনা প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে ভারত-পাকিস্তান সমস্যা ছাড়াও চীনা অর্থায়নে পাকিস্তানে নির্মিতব্য অর্থনৈতিক করিডোর নিয়েও আলোচনা হয়।

এ সময় চীনা প্রতিনিধি দল কাশ্মীর সমস্যার সমাধান কাশ্মীরের জনগণের ইচ্ছা অনুযায়ী হওয়ার ওপর গুরুত্বারোপ করেন বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায় পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর দপ্তর।

উল্লেখ্য, ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের উরিতে অবস্থিত সেনাঘাঁটিতে হামলাকে কেন্দ্র করে বর্তমানে সীমান্তে মুখোমুখি অবস্থায় রয়েছে ভারত-পাকিস্তান। তবে সঙ্কটের থেকেই পাকিস্তানের প্রতি সমর্থন ব্যক্ত করে আসছে চীন।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।