ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

আমরা ‘লড়াই’য়ের জন্য প্রস্তুত, পাকিস্তানকে মোদি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
আমরা ‘লড়াই’য়ের জন্য প্রস্তুত, পাকিস্তানকে মোদি

ঢাকা: উরি হামলার পর প্রথম প্রকাশ্য ভাষণে ভারত ‘লড়াই’য়ের জন্য প্রস্তুত বলে পাকিস্তানকে হুঁশিয়ারি জানালেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার (২৪ সেপ্টেম্বর) কেরালায় বিজেপির এক জনসভার বক্তব্যে উরি হামলা ও পাকিস্তানের সঙ্গে যুদ্ধাবস্থা নিয়ে কথা বলেন মোদি।

কাশ্মীরের উরিতে পাকিস্তানি জঙ্গি হামলায় ১৮ জন ভারতীয় সেনা সদস্য নিহত হওয়ার পর এটাই ছিলো মোদির প্রথম প্রকাশ্য ভাষণ।

ভাষণে পাকিস্তানকে উদ্দেশ্য করে ভারতের প্রধানমন্ত্রী বলেন, আমরা লড়াইয়ের জন্য প্রস্তুত। সাহস দেখিয়ে দারিদ্র্যের বিরুদ্ধে যুদ্ধ করো, দেখা যাক কে দ্রুত দ্রারিদ্র্য দূর করতে পারে। কে বেকারত্বের বিরুদ্ধে ‍যুদ্ধ করে প্রথম হয়।

ভারত উরি হামলা কখনো ভুলবে না জানিয়ে মোদি বলেন, আমাদের ১৮ জন জওয়ানের আত্মত্যাগ কখনো ভোলা যাবে না।

পাকিস্তান সারা বিশ্বে সন্ত্রাসবাদ ছড়িয়ে দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আমরা আন্তর্জাতিক সম্প্রদায়কে এ বিষযে নিশ্চিত করবো তোমাদের ‘একঘরে’ করার কাজ করতে। ভারত বিশ্ব সন্ত্রাসবাদের কাছে নতি স্বীকার করবে না। সম্প্রতি ১১০ জন জঙ্গিকে ভারতীয় সেনারা হত্যা করেছে। সন্ত্রাসবাদীরা সাম্প্রতিক সময়ে ১৭ বার চেষ্টা করেছে হামলা চালানোর। কিন্তু সফল হয়েছে একবার।

মোদি বলেন, দুই দেশ একসঙ্গে স্বাধীনতা অর্জন করেছে, কিন্তু ভারত রপ্তানি করছে সফটওয়্যার, তোমরা (পাকিস্তান) সন্ত্রাস। বিশ্বের যেখানেই সন্ত্রাস সেখানেই নাম ওঠে পাকিস্তানের। এশিয়ার যেখানেই কোনো দেশ সন্ত্রাসের শিকার হচ্ছে তারা দোষারোপ করছে পাকিস্তানকে।

বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।