ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

কাশ্মীরের কিশতবার শহরে কারফিউ জারি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
কাশ্মীরের কিশতবার শহরে কারফিউ জারি

ঢাকা: ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের কিশতবার শহরে কারফিউ জারি করা হয়েছে। রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে পুলিশের খাতায় চিহ্নিত তিনজনকে আটকের প্রেক্ষিতে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টির আশঙ্কায় এ কারফিউ জারি করা হয়।

রোববার (২৫ সেপ্টেম্বর) স্থানীয় প্রশাসনের তরফ থেকে কারফিউর বিষয়টি জানিয়ে দেওয়া হয়। প্রশাসনের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

সংবাদমাধ্যম জানায়, শনিবার (২৪ সেপ্টেম্বর) রাতে কিশতবার শহর থেকে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে জড়িত তিন ব্যক্তিকে আটকের পর সেখানে বিচ্ছিন্ন বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এ প্রেক্ষিতে কারফিউ জারি করা হয়েছে।

আটক তিনজনের মধ্যে দুইজন হুরিয়াত নেতা এবং একজন মজলিশ-ই-শুরা সদস্য।

পুলিশ জানায়, হিজবুল মুজাহিদিন কমান্ডার বুরহান ওয়ানি ভারতীয় নিরাপত্তাবাহিনীর গুলিতে নিহত হওয়ার পর ভারতবিরোধী প্রচার চালানোয় এবং বিক্ষোভে উস্কানি দেওয়ায় তিনজনকে আটক করা হয়েছে। এছাড়া আরও ৩০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।  

গত ৯ জুলাই কাশ্মীরে হিজবুল মুজাহিদিন কমান্ডার বুরহান ওয়ানি নিহত হওয়ার পর থেকেই উত্তপ্ত হয়ে রয়েছে নিয়ন্ত্রণ রেখা (লাইন অব কন্ট্রোল)। তারই জেরে গত ১৮ সেপ্টেম্বর উরির সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলা হয় এবং এতে ১৮ সৈন্য নিহত হয়। যার প্রতিক্রিয়ায় ভারত-পাকিস্তানের মধ্যে যুদ্ধের মহড়া পর্যন্ত শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
আরএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।