ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ফের প্লেন চলাচলে নিষেধাজ্ঞা পাকিস্তানের উত্তর আকাশসীমায়

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
ফের প্লেন চলাচলে নিষেধাজ্ঞা পাকিস্তানের উত্তর আকাশসীমায় ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের সঙ্গে উত্তেজনার প্রেক্ষিতে ফের উত্তরাঞ্চলের ‍আকাশসীমায় প্লেন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে পাকিস্তানের বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষ (সিএএ)। একইসঙ্গে ওই আকাশসীমা দিয়ে চলাচলকারী ফ্লাইটগুলোর গন্তব্য রুটও পরিবর্তন করার নির্দেশনা দেওয়া হয়েছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) স্থানীয় প্রভাবশালী সংবাদমাধ্যম ডন এ তথ্য জানিয়েছে। এর আগে, গত বুধবারও (২১ সেপ্টেম্বর) উত্তরের আকাশসীমায় প্লেন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। কী কারণে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে তা জানা যায়নি।

এ বিষয়ে ডনকে দেওয়া সাক্ষা‍ৎকারে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) মুখপাত্র ড্যানিয়েল গিলানি জানান করেন, ফ্লাইট রিভাইজড সংক্রান্ত কারণে ওই আকাশসীমা দিয়ে চলাচল বন্ধ করা হয়েছে।  

এর বেশি কিছু জানাননি তিনি।

পাকিস্তান সীমান্তের কাশ্মীরে উরির সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলায় ১৮ ভারতীয় সৈন্য নিহত হওয়ার প্রেক্ষিতে নয়াদিল্লি-ইসলামাবাদ তুমুল উত্তেজনা চলছে। তার মধ্যে দফায় দফায় যুদ্ধবিমানের মহড়ার খবর আসছে ইসলামাবাদ থেকে। খবর আসছে পাকিস্তান সীমান্তে ভারতের সেনা বাড়ানোরও।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
আরএইচএস/এইচএ/

***কাশ্মীরের কিশতবার শহরে কারফিউ জারি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।