ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ছুরিতে জখম হয়েও তরুণী ডাক্তারের সম্ভ্রম রক্ষা ২ যুবকের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
ছুরিতে জখম হয়েও তরুণী ডাক্তারের সম্ভ্রম রক্ষা ২ যুবকের

ঢাকা: যে দুঃসময়ে প্রকাশ্যে তরুণীকে কুপিয়ে খুন করতে দেখেও কেউ এগিয়ে আসে না, ঠিক সেই দুঃসময়েই ছুরিকাঘাতে জখম হয়েও দুই তরুণী ডাক্তারের সম্ভ্রম রক্ষা করলেন দুই যুবক।

কলকাতার প্রদীপ্ত দে এবং সুদীপ সেন নামে ওই দুই যুবকের সাহসিকতা এবং বীরত্বে ধন্য ধন্য পড়ে গেছে পশ্চিমবঙ্গে।

রোববার (২৫ সেপ্টেম্বর) স্থানীয় সংবাদমাধ্যমে এ খবর এসেছে। ঘটনাটি গত শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতের।

পুলিশ জানায়, সেদিন রাত ১১টা নাগাদ কলকাতা মেডিকেল কলেজ চত্বরে দুই তরুণীর পিছু নিয়ে উত্ত্যক্ত করছিল দুই দুষ্কৃতিকারী। ওই দুই তরুণী মেডিকেলেরই জুনিয়র ডাক্তার। তাদের উত্ত্যক্ত করতে দেখে এগিয়ে যান প্রদীপ্ত ও সুদীপ। তারা দুষ্কৃতিকারীদের উত্ত্যক্ত করতে মানা করলে উল্টো প্রদীপ্ত ও সুদীপকে আক্রমণ করে বখাটেরা। এতে শুরু হয় ধ্বস্তাধ্বস্তি ও মারামারি। এক পর্যায়ে প্রদীপ্ত ও সুদীপের পেটে ছুরি মেরে পালিয়ে যায় দুর্বৃত্তরা।  

অভিযোগ উঠেছে, সেসময় আশপাশে বেশ কিছু লোকজন থাকলেও কেউ ওই দুই তরুণী বা প্রদীপ্ত ও সুদীপের সাহায্যে এগিয়ে আসেননি। নীরব দর্শক ছিলেন হাসপাতালের নিরাপত্তাকর্মীরাও।  

তবে পরে আহত দু’জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন আক্রান্ত দুই তরুণীই। এমনকি রাত জেগে তাদের সেবা কার্যক্রমও দেখভাল করেন তারা।

পুলিশ জানায়, আহত প্রদীপ্ত ও সুদীপ পূর্ত দফতরের ঠিকা (দৈনিক মজুরিভিত্তিক) শ্রমিক। গত তিন বছর ধরে ওই হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার বহনের কাজ করছেন তারা।  

পুলিশ আরও জানিয়েছে, এখনও ওই দুষ্কৃতিকারী দু’জনকে আটক করা যায়নি। তবে দুই তরুণী ও প্রদীপ্ত-সুদীপকে নিয়ে স্কেচ এঁকে তাদের চিহ্নিত করার চেষ্টা চলছে। এছাড়া, হাসপাতাল গেটের সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।