ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

জঙ্গি হামলার আশঙ্কায় ভারতজুড়ে হাই অ্যালার্ট

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৬
জঙ্গি হামলার আশঙ্কায় ভারতজুড়ে হাই অ্যালার্ট ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তান ভূ-খণ্ডের ভেতরে ঢুকে ভারতের সামরিক বাহিনীর ‘সার্জিকাল স্ট্রাইক’র পর দু’দেশের সীমান্তজুড়ে চলছে উত্তেজনার পারদ। পাকিস্তানের পাল্টা আঘাতের দাবির পর শনিবার (১ অক্টোবর) ভোরে দু’পক্ষের মধ্যে ফের কয়েকঘণ্টা গুলিবিনিময় হয়েছে।

এই অবস্থায় ভারতজুড়ে সর্বোচ্চ সতর্কতা (হাই অ্যালার্ট) জারি করা হয়েছে। আসন্ন শারদীয় দুর্গাপূজা ও উৎসবের মধ্যে জঙ্গি হামলা হতে পারে, এমন আশঙ্কায় শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাতে এ সতর্কতা জারি করে স্বরাষ্ট্র দফতর। কড়া নজরদারি রাখা হচ্ছে দিল্লি, রাজস্থান, পাঞ্জাব, জম্মু-কাশ্মীর, মহারাষ্ট্র এবং গুজরাটের দিকে।

শনিবার ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, পুরো দেশজুড়ে সর্বোচ্চ সতর্কতার পাশাপাশি  ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স, বিমানবন্দর, রেলস্টেশন, ঐতিহাসিক সৌধ, সরকারি দপ্তর, শপিং মল এবং বিশেষ বিশেষ পর্যটন কেন্দ্রগুলোতে নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। এর পাশাপাশি পাকিস্তান সীমান্ত এলাকার গ্রামগুলো থেকে সরিয়ে দেওয়া হচ্ছে বাসিন্দাদেরও।

গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমের খবরে আরও বলা হয়, সীমান্তে উত্তেজনায় পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই’র এর মূল লক্ষ্য এখন দিল্লি। গোয়েন্দারা আশঙ্কা করছেন, ভারতজুড়ে গা ঢাকা দিয়ে থাকা পাকিস্তানি জঙ্গিরা পূজা বা উৎসবকে কেন্দ্র করে হামলার ছক কষতে পারে।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।