ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

পাকিস্তানে ভারতীয় টিভি চ্যানেল প্রচারে নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৬
পাকিস্তানে ভারতীয় টিভি চ্যানেল প্রচারে নিষেধাজ্ঞা ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তানে ভারতের সব টেলিভিশন চ্যানেল সম্প্রচারের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। দু’দিন আগে পাকিস্তানি শিল্পী ও কর্মীদের ওপর ভারতের নিষেধাজ্ঞা জারির পর শনিবার (১ অক্টোবর) এ সিদ্ধান্ত জানালো ইসলামাবাদ।

পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি (পামরা) শনিবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ নিষেধাজ্ঞা জারির কথা জানিয়ে দেয়। পামরা’র বরাত দিয়ে পাকিস্তানি সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

পামরার পক্ষ থেকে বলা হয়, যদি টিভি চ্যানেল ও ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কগুলো এই নিষেধাজ্ঞা কার্যকরে ব্যর্থ হয়, তবে ১৫ অক্টোবরের পর তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে।

এর আগে পাকিস্তানের পক্ষ থেকে দেশটিতে সব রকমের ভারতীয় চলচ্চিত্র প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করা হয়। ইসলামাবাদ, লাহোর, করাচিসহ দেশের সবগুলো প্রেক্ষাগৃহে এ নিষেধাজ্ঞার কথা জানিয়ে দেওয়া হয়।

সীমান্তে আঘাত-পাল্টা আঘাতের জেরে দু’দেশের মধ্যে উত্তেজনা এখন চরমে। এই উত্তেজনার ধারাবাহিকতায় দু’টি দেশই সীমান্তে অস্ত্রশস্ত্র ও যুদ্ধবিমান নিয়ে মহড়া দিচ্ছে। সম্পর্কের অবনতি হওয়ায় ইতোমধ্যে হুমকির মুখে ভারত ছেড়ে গেছেন ফাওয়াদ খানসহ পাকিস্তানের অনেক অভিনেতা ও শিল্পী।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।