ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ডাবল ডিজিট ব্যবধানে এগিয়ে হিলারি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৬
ডাবল ডিজিট ব্যবধানে এগিয়ে হিলারি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের প্রাক নির্বাচনী জরিপে ডাবল ডিজিট ব্যবধানে এগিয়ে গেলেন ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটন। এনবিসি/ওয়ালস্ট্রিট জার্নালের যৌথ জরিপে সম্ভাব্য ভোটারদের মধ্যে ৪৬ শতাংশ হিলারির পক্ষে রয়েছেন।

আর রিপাবলিকান প্রার্থী ডনাল্ড ট্রাম্প পাচ্ছেন ৩৫ শতাংশ ভোটারের সমর্থন। গত শুক্রবারে নারীদের নিয়ে ট্রাম্পের কথপোকথনের রেকর্ড ফাঁস হয়ে যাওয়ার পর তার জনপ্রিয়তা ব্যাপকহারে কমতে শুরু করে।
 
তবে এই জরিপ গত রোববার রাতে ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত দ্বিতীয় বিতর্কের আগে সম্পন্ন হয়। তাতে দেখা যায় আগের এক মাস সময়ের মধ্যে হিলারির ৫ ভাগ অগ্রগতি হয়েছে।
 
জরিপে দেখা গেছে রিপাবলিকান সমর্থকদের ৭২ শতাংশ ট্রাম্পকে সমর্থন করছেন, আর ডেমোক্র্যাটদের ৮৫ শতাংশই হিলারিকে তাদের প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান।
 
জরিপে অংশগ্রহণকারীদের ৪১ শতাংশই বলেছেন, ভিডিও ডনাল্ড ট্রাম্পের কথাগুলো সম্পূর্ণ অগ্রহণযোগ্য, ৩১ শতাংশ তার বক্তব্যকে অঠিক বলে মন্তব্য করলেও তারা মনে করেন ব্যক্তিগত আলাপচারিতায় যে কেউ যা কিছু বলতে পারেন।
 
সবশেষ জরিপ মতে গত সেপ্টেম্বরে ট্রাম্প যে অবস্থানে ছিলেন তার চেয়ে দুর্বল অবস্থানের দিকে যাচ্ছে। এনবিসি/ডব্লিউএসজে জরিপে আরও দেখা গেছে ভোটারদের মধ্যে কেবল প্রেসিডেন্ট পদেই না, কংগ্রেসেও তারা রিপাবলিকানদের নয়, ডেমোক্র্যাটদের দেখতে চান। জরিপ মতে ডেমোক্র্যাট অধ্যুসিত কংগ্রেসের পক্ষে ৪৯ শতাংশ ভোটার রয়েছেন আর রিপাবলিকানদের পক্ষে তা ৪২ শতাংশ।
 
বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৬
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।