ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

নিজেকে ‘মডার্ন প্রেসিডেন্ট’ বললেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, জুলাই ২, ২০১৭
নিজেকে ‘মডার্ন প্রেসিডেন্ট’ বললেন ট্রাম্প ডোনাল্ড ট্রাম্প

বেফাঁস শব্দটির সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মন্তব্যের একটা সখ্য আছে। বেফাঁস-বেহুদা কথা বলে এরইমধ্যে দেশ-বিদেশে প্রসিদ্ধি পেয়েছেন তিনি। উল্টো-পাল্টা কথাবার্তা তিনি চালিয়ে যাচ্ছেন সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারেও। 

গত ক’দিন ধরে এমএসএনবিসি টেলিভিশনের ‘মর্নিং জো’ এর দুই সঞ্চালককে আক্রমণ করে তার টুইটের পর সৃষ্ট সমালোচনার জবাবে রোববার (২ জুলাই) তিনি বলেছেন, সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার কেবল প্রেসিডেন্সিয়াল নয়। আধুনিক প্রেসিডেন্সিয়াল।

চলুন আমেরিকাকে আবার মহান করি। ’

বৃহস্পতিবার (২৯ জুন) সকালে এমএসএনবিসি টিভির ‘মর্নিং জো’ এর সঞ্চালক জো স্কারবোরো এবং মিকা ব্রেজিনিস্কিকে টুইটারে আক্রমণ করেন ট্রাম্প।

‘মর্নিং জো’তে তার ব্যাপারে মিথ্যা খবর দেওয়া হয়েছে অভিযোগ করে প্রেসিডেন্ট বলেন, আমি শুনেছি যে, বাজে মানের শো ‘মর্নিং জো’তে আমাকে নিয়ে খারাপ কথা হয়েছে। কিভাবে কম বুদ্ধির পাগলা মিকা, মানসিক জো’কে সঙ্গে নিয়ে উপস্থাপনায় আসে? নতুন বছর উপলক্ষে মার এ লাগো (রিসোর্ট) এ তিন রাতের এক অনুষ্ঠানে যোগ দেবার জন্য তারা আমাকে জোর করছিলো। তার (মিকা) সার্জারি করা মুখ থেকে খুব বাজেভাবে রক্তক্ষরণ হচ্ছিলো তখন, আমি না করে দিয়েছিলাম।

তার এই ব্যক্তিগত আক্রমণের প্রেক্ষিতে গণমাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। সংবাদমাধ্যমে ট্রাম্পের টুইটার ব্যবহার নিয়েও কথা ওঠে।

সমালোচকদের জবাবে শনিবার এক টুইটে ট্রাম্প বলেন, ভুয়া সংবাদকে আমার পরাস্ত করতে হবে এবং এটা করেছিও। আমরা জয় ধরে রাখতে চাই।

এরপর একটি অনুষ্ঠানে প্রেসিডেন্ট বলেন, ভুয়া মিডিয়া চাইছে আমাদের স্তব্ধ করে দিতে। কিন্তু আমরা তাদের তা করতে দেবো না। ’

আরেক টুইট বার্তায় সিএনএনকেও আক্রমণ করে ট্রাম্প টুইটে বলেন, আমি সিএনএনকে ভুয়া সংবাদ না বলে প্রতারকের সংবাদ বলবো কিনা তা নিয়ে ভাবছি।  

এই প্রেক্ষিতেই তার টুইট ব্যবহার নিয়ে তীব্র সমালোচনার পর ট্রাম্প নিজেকে আধুনিক প্রেসিডেন্ট দাবি করলেন।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, জুলাই ২, ২০১৭
জিওয়াই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।