ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

জেরুসালেমে ২ ইসরায়েলি পুলিশ ও ৩ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৭
জেরুসালেমে ২ ইসরায়েলি পুলিশ ও ৩ ফিলিস্তিনি নিহত হামলার পর ঘটনাস্থলে ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর তৎপরতা, তল্লাশি করা হচ্ছে একজনকে

পূর্ব জেরুসালেমে পবিত্র আল-আকসা মসজিদের কাছে ইসরায়েলি পুলিশের গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত হয়েছে। তার আগে ওই ফিলিস্তিনিরা গুলি চালিয়ে দুই পুলিশকে হত্যা করেছে বলে দাবি করা হচ্ছে।

জুমার দিন শুক্রবার (১৪ জুলাই) আল-আকসা মসজিদ কম্পাউন্ডের কাছে দেয়াল ঘেরা ওল্ড সিটির ডাংগ গেইটে গুলিবিনিময়ে এই প্রাণহানি হয়।

ইসরায়েলি পুলিশের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, জুমার নামাজের আগে তিন বন্দুকধারী ফিলিস্তিনি সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যদের ওপর হামলা চালায়।

এতে দুই পুলিশ সদস্য গুরুতর আহত হন। তখন পুলিশও বন্দুকধারীদের গুলি করলে তাতে তিনজনই নিহত হন।

সংবাদমাধ্যম আরও বলছে, গুলিবিনিময়ের পর ঐতিহ্যবাহী মসজিদটির এই গেইটে শুক্রবারের জুমার নামাজ বন্ধের নির্দেশ দেওয়া হয়।

আল-আকসা মসজিদ কর্তৃপক্ষ জানায়, মসজিদ আঙ্গিনার ভেতরে দুই ফিলিস্তিনির মরদেহ পড়ে থাকতে দেখা গেছে। বাড়ানো হয়েছে নিরাপত্তা।

হাজার হাজার বছরের ঐতিহ্যবাহী পবিত্র আল-আকসা মসজিদ মুসলমানদের তৃতীয় সর্বোচ্চ পবিত্র স্থান। প্রতি শুক্রবার এখানে হাজারো মুসল্লি জুম্মার নামাজে অংশগ্রহণ করেন, যাদের বেশিরভাগই অবরুদ্ধ ফিলিস্তিনি।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৭
জিওয়াই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।