ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

লালুর ছেলের মামলা নতুন করে তদন্তের নির্দেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৮ ঘণ্টা, আগস্ট ১, ২০১৭
লালুর ছেলের মামলা নতুন করে তদন্তের নির্দেশ সংগৃহীত ছবি

ভারতের বিহার রাজ্যে সরকার গঠনের চ্যালেঞ্জে হারার পর আরেক চ্যালেঞ্জের মুখে পড়েছেন আরজেডি প্রধান লালু প্রসাদ যাদব। তার বড় ছেলে তেজ প্রতাপ যাদবের পাটনার সঞ্জয় গান্ধি বায়োলজিক্যাল পার্কে মাটি ক্রয় সংক্রান্ত একটি মামলার নতুন করে তদন্ত শুরু করার সিদ্ধান্ত নিয়েছে সদ্য শপথ নেওয়া নীতিশ কুমারের নেতৃত্বাধীন রাজ্য সরকার। প্রতাপ সে সময় বন ও পরিবেশ মন্ত্রীর দায়িত্বে ছিলেন। 

বন বিভাগের এক কর্মকর্তা জানিয়েছেন, বন বিভাগের মাটি ক্রয় সংক্রান্ত নতুন নথিপত্র জমা দিয়েছেন প্রধান বন সংরক্ষক। খুব দ্রুতই কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য তা মুখ্য সচিবের কাছে জমা দেওয়া হবে।

 

রাজ্যের প্রধান বিরোধী দলীয় নেতা ও বর্তমান উপ-মুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদি বলছেন, কোনো রকম টেন্ডার আহ্বান না করেই সেগুনা মোড়ের পাশে যে জায়গায় মাটি দিয়ে শপিং মলের ভিত্তি স্থাপনের কাজ চলছে সে মাটি ৯০ লাখ রুপিতে পাটনা চিড়িয়াখানার জন্য কেনা হয়। ২ একরের যে জায়াগায় মলটি হচ্ছে সেটি ডিলাইট মার্কেটিং কোম্পানির মালাকানাধীন (বর্তমানে লারা প্রজেক্টস এলএলপি)। লালুর দুই ছেলে তেজস্বী প্রতাপ যাদব এবং তেজ প্রতাপ দুজনই প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটিতে রয়েছেন।  

মুখ্য সচিব অঞ্জনি কুমার সিংহ গত ৬ এপ্রিল মাটি ক্রয় সংক্রান্ত যাবতীয় নথিপত্র সরবরাহ করার জন্য বনবিভাগকে নির্দেশ দেন। এরপর ২১ এপ্রিল অঞ্জনি জানান, পাটনার চিড়িয়াখানার জন্য মাটি কেনার বিষয়টির প্রাথমিক তদন্তে কোনো দুর্নীতির প্রমাণ পাওয়া যায়নি।  

কোন জায়গা থেকে মাটি আনা হয়েছিল তা তদন্ত করতে বন বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, আগস্ট ১, ২০১৭
জিওয়াই/আরআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।