ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

অবরোধ চালিয়ে যান, ট্রাম্পকে মাদুরো

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, আগস্ট ১, ২০১৭
অবরোধ চালিয়ে যান, ট্রাম্পকে মাদুরো অবরোধ চালিয়ে যান, ট্রাম্পকে মাদুরো

যুক্তরাষ্ট্রের অবরোধ আরোপ এবং সম্পত্তি বাজেয়াপ্ত করার ঘোষণাকে ব্যঙ্গ করেছেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উদ্দেশে তিনি বলেন, কোনো সাম্রাজ্যবাদীর আদেশে আমি কান দেবো না। ডোনাল্ড ট্রাম্প আপনার অবরোধ চালিয়ে যান। 

বিতর্কিত সাংবিধানিক পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সোমবার (৩১ জুলাই) দেশটির ওপর অবরোধ আরোপ করে যুক্তরাষ্ট্র। হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়, মাদুরো একনায়কতন্ত্র কায়েম করে জনগণের ক্ষমতা কুক্ষিগত করেছেন।

 

সমর্থকদের উদ্দেশে দেওয়া ভাষণে মাদুরো যুক্তরাষ্ট্র নির্বাচনের সমালোচনা করে বলেন, বিরোধীদলের চেয়েও প্রায় ৩০ লাখ ভোট কম পেয়ে আপনি চাইলে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে পারবেন। আহারে কি বিশাল গণতন্ত্র! 

যুক্তরাষ্ট্রের নির্বাচনের ফলাফল অনুসারে জানা গেছে, ভোটের হিসেবে ট্রাম্পের চাইতে ২০ লাখ ৯০ হাজার ভোটে এগিয়ে ছিলেন ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটন।  

মাদুরো বলেন, ট্রাম্পের এ অবরোধ ভেনেজুয়েলার সাম্রাজ্যবাদী সরকারের প্রতি তাদের বেপরোয়া এবং ঘৃণ্য মনোভাবের পরিচয় বহন করে।  

**ভেনেজুয়েলার ওপর অবরোধ আরোপ যুক্তরাষ্ট্রের

**সাংবিধানিক ভোটে মাদুরোর জয়

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৭
জিওয়াই/আরআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।