ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

প্যারিসে সেনাদের ওপর গাড়ি, আহত ৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৭
প্যারিসে সেনাদের ওপর গাড়ি, আহত ৬ ঘটনাস্থলে তৎপর পুলিশ

ফ্রান্সের রাজধানী প্যারিসের অদূরে একটি এলাকায় দায়িত্বরত সেনাবাহিনীর একটি দলের ওপর দ্রুতগতির গাড়ি চালিয়ে দেওয়া হয়েছে। এতে অন্তত ৬ জন আহত হয়েছে, তাদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর।

বুধবার (৯ আগস্ট) স্থানীয় সময় সকাল ৮টার দিকে প্যারিসের উত্তর-পশ্চিম উপকণ্ঠে লেভালইস-পেরেত প্রশাসনিক বিভাগে এই ঘটনা ঘটে। লেভালইস-পেরেতের মেয়রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানাচ্ছে।

এই ঘটনাটিকে ‘ইচ্ছাকৃত’ অভিহিত করে মেয়র প্যাত্রিক বাল্কানি বলছেন, ‘ঘটনাটি যে ইচ্ছেকৃত, এ নিয়ে আমার সন্দেহ নেই। সন্দেহভাজন গাড়িটি পাকড়াও করতে পুরো এলাকায় ব্যাপক অভিযানে নেমেছে নিরাপত্তা বাহিনী। ’

২০১৫ সালের নভেম্বরে প্যারিসে ভয়াবহ সন্ত্রাসী হামলার পর থেকেই সেখানে জরুরি অবস্থা চলছে। এজন্য তখন থেকেই রাস্তায় রাস্তায় সাঁজোয়া যান নিয়ে টহলে রয়েছে সামরিক বাহিনী।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, সকালে একটি বিএমডব্লিউ গাড়ি হামলাস্থলের পাশেই পার্ক করে রাখা ছিল। সেনাসদস্যরা ঘটনাস্থলে তাদের গাড়ি থেকে নেমে অবস্থান নিলেই ওই বিএমডব্লিউটি তাদের ওপর দিয়ে চালিয়ে দেওয়া হয়।

তৎক্ষণাৎ আহত সৈন্যদের নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়। জীবন-ঝুঁকিতে ফেলে দেওয়ার মতো আঘাত কেউ না পেলেও দু’জনের অবস্থা গুরুতর।
 
বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।