ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

আরও শক্তিশালী হয়েছে ‘হার্ভে’, বিক্ষুব্ধ টেক্সাস উপকূল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৭
আরও শক্তিশালী হয়েছে ‘হার্ভে’, বিক্ষুব্ধ টেক্সাস উপকূল আছড়ে পড়ছে হার্ভে

টেক্সাস উপকূলের কাছে দ্রুতই এগিয়ে যাচ্ছে একযুগের মধ্যে সবচেয়ে ভয়াবহ ঘূর্ণিঝড় ‘হার্ভে’। আঘাতের সময় ঘনিয়ে আসতেই শক্তিশালী হয়ে হারিকেন ক্যাটাগরি-৪ এ পরিণত হয়েছে। উপকূলীয় অঞ্চলে আছড়ে পড়ছে বড় বড়  ঢেউ। সেই সঙ্গে বয়ে যাচ্ছে প্রবল ঝড়ো হওয়া।

প্রবল বাতাস গাছ ও বৈদ্যুতিক খুঁটিতে আঘাত হেনে দুর্বল করে দিচ্ছে। ঝড়ের অবস্থান এখনও কিছু দূরে থাকলেও শুরু হয়ে গেছে তাণ্ডবলীলা।

ন্যাশনাল হারিকেন সেন্টার সতর্ক বার্তায় বলেছে, কিছু কিছু এলাকায় ১৩ ফুট উঁচু ঢেউ আঘাত হেনে তছনছ করে দিতে পারে।

শুক্রবার (২৫ আগস্ট) রাতে ঝড়ের সর্বোচ্চ গতিবেগ ছিলো ১৩০ কিলোমিটার। হার্ভের প্রভাবে কিছু জায়গায় ৪০ ইঞ্চি এবং বাকি জায়গায় ৩০ ইঞ্চি পর্যন্ত বৃষ্টিপাত ঘটাতে পারে।

ন্যাশনাল ওয়েদার সার্ভিস স্থানীয় সময় শুক্রবার (২৫ আগস্ট) সকালে এক বুলেটিনে জানায়, ঝড় থেকে বাঁচতে এখনই সরে যেতে হবে। নিরাপদ আশ্রয়ে না পৌঁছাতে পারলে হুমকিতে পড়তে পারে জীবন।  

এ সতর্কবার্তার পর টেক্সাসবাসী ঝড় মোকাবেলায় ব্যাপ প্রস্তুতি নিয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকার বাসিন্দারা সরে গেছে নিরাপদ স্থানে।

স্থানীয় সময় শুক্রবারে শেষ সময়ে অথবা শনিবার সকালে আঘাত হানার সময় ঝড়ের গতিবেগ ১৪৫ কিলোমিটার হতে পারে বলে জানানো হয়েছে।

**ধেয়ে আসছে হার্ভে: শেষ মুহূর্তের প্রস্তুতি টেক্সাসজুড়ে

বাংলাদেশ সময়: ০৮২০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।