ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মিলিটারিতে তৃতীয় লিঙ্গের নিয়োগ বন্ধের আদেশ ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৭
মিলিটারিতে তৃতীয় লিঙ্গের নিয়োগ বন্ধের আদেশ ট্রাম্পের

ঢাকা: তৃতীয় লিঙ্গের লোকজনকে সামরিক বাহিনীতে নিয়োগের বিষয়ে এবার অফিসিয়ালি পদক্ষেপ নিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

স্থানীয় সময় শুক্রবার (২৫ আগস্ট) পেন্টাগনে সামরিক বাহিনীতে তৃতীয় লিংঙ্গের নিয়োগ বন্ধ সংক্রান্ত এক নির্দেশনায় সই করেন তিনি।  

মেয়াদ শেষ হওয়ার আগে আগে ওবামা প্রশাসন তৃতীয় লিঙ্গের মানুষকে সেনাবাহিনীতে যুক্ত করার প্রস্তাব অনুমোদন দেয়।

কিন্তু জুলাইয়ের প্রথম দিকে এ প্রস্তাবের বিষয়টি ছয়মাস স্থগিতে সম্মতি দেন যুক্তরাষ্ট্রের ডিফেন্স সেক্রেটারি জেমস মট্টিস।  

এরপর পরই বারাক ওবামা প্রশাসনের সিদ্ধান্তের সমালোচনা করে সৈন্যবাহিনীতে তৃতীয় লিঙ্গের লোকজনকে নিয়োগ না দেওয়ার বিষয়ে টুইট করেন ট্রাম্প। এর পেছনে বিভিন্ন যুক্তিও তুলে ধরেন তিনি।  

প্রেসিডেন্সিয়াল ভাষণে ট্রাম্প বলেন, আমার নিজস্ব বিবেচনায় মনে হয়েছে, আগের প্রশাসন পর্যাপ্ত ভিত্তি প্রতিষ্ঠা ও দীর্ঘমেয়াদী নীতি তৈরিতে সর্ম্পর্ণ ব্যর্থ হয়েছে। সামরিক কার্যকারিতা ও প্রাণবন্ততা, সামরিক সংহতি সৃষ্টি করতে পারেনি।

‘নতুন এ নীতিতে সৈন্যবাহিনী আরও সুসংগত থাকবে। এক্ষেত্রে গত বছরের নীতি পরিবর্তনের কারণে নতুন নীতি বাস্তবায়নে কোনো নেতিবাচক প্রভাব পড়বে না। ’

আরও পড়ুন>>
**
মিলিটারিতে তৃতীয় লিঙ্গের নিয়োগ বন্ধের আদেশ ট্রাম্পের

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৭
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।