ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মহারাষ্ট্রে লাইনচ্যুত দূরন্ত এক্সপ্রেস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৭
মহারাষ্ট্রে লাইনচ্যুত দূরন্ত এক্সপ্রেস ছবি: সংগৃহীত

ঢাকা: চারটি এসি কোচসহ নাগপুর-মুম্বাই রুটের বিরতিহীন ট্রেন সার্ভিস দূরন্ত এক্সপ্রেস লাইনচ্যুত হয়েছে। মঙ্গলবার (২৯ আগস্ট) সকাল সাড়ে ৬টার দিকে মহারাষ্ট্রের তিতওয়ালা এলাকায় এ ট্রেন দুর্ঘটনা ঘটে। তবে এখনও পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। 

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, ভাসিন্দ ও আসানগাঁওয়ের মাঝামাঝি দুর্গম এলাকায় লাইনচ্যুত হয়েছে ট্রেনটি। খবর পেয়ে উদ্ধারকারী দল ঘটনাস্থলে গেলেও প্রচণ্ড বৃষ্টিপাতের কারণে কাজ শুরু করা সম্ভব হয়নি।

তবে এখনও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এছাড়া ওই ট্রেনে কোনো বাংলাদেশি যাত্রী রয়েছেন কিনা তাও জানায়নি স্থানীয় সংবাদমাধ্যম।  

বিবৃতিতে ভারতীয় রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, ‘নাগপুর-মুম্বাই দূরন্ত এক্সপ্রেস ভাসান্দ এবং আসনগাঁওয়ের মাঝামাঝি জায়গায় ট্রেনটি লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় কোনো যাত্রী আহত হননি। যাত্রীদের গন্তব্যে পৌঁছাতে বাসের ব্যবস্থা করা হচ্ছে। এরইমধ্যে রেলের ঊর্ধ্বতন কর্মকর্তা ও চিকিৎসকরা ঘটনাস্থলে পৌঁছেছেন। ’ 

চারদিন আগে অর্থাৎ ২৫ আগস্ট ছ’টি বগি নিয়ে লাইনচ্যুত হয় মুম্বাই লোকাল ট্রেন। এতে বেশ কয়েকজন যাত্রী আহত হলেও ১৯ আগস্ট উত্তর প্রদেশে দুর্ঘটনা কবলিত উৎকাল এক্সপ্রেসের ২৪ যাত্রী নিহত হন। আহত হন দেড় শতাধিক।  

এছাড়া ২৩ আগস্ট একই রাজ্যে কাইফিয়াত এক্সপ্রেস লাইনচ্যুত হয়ে ৮০ জনের বেশি যাত্রী হাসপাতালে ভর্তি হয়েছেন।  

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৭
এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।