ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মুম্বাইয়ে বৃষ্টিতে মৃত ৫, রেড অ্যালার্ট জারি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৭
মুম্বাইয়ে বৃষ্টিতে মৃত ৫, রেড অ্যালার্ট জারি বিপর্যস্ত মুম্বাই (সংগৃহীত ছবি)

ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে ভারী বর্ষণের কারণে ‘রেড অ্যালার্ট’ জারি করেছে দেশটির আবহাওয়া অধিদফতর। ভারী বর্ষণে ঘরবাড়ি ধসে কমপক্ষে ৫ জন মারা গেছেন। 

মঙ্গলবার (২৯ আগস্ট) ঘণ্টায় ৩০০ মি.মি. বৃষ্টিপাত রেকর্ড করেছে স্থানীয় আবহাওয়া বিভাগ।  

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটারের মাধ্যমে মুম্বাইয়ের জনগণকে নিরাপদ স্থানে অবস্থানের জন্য নির্দেশ দিয়েছেন।

মুম্বাইয়ের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাদনাভিস সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে মুম্বাইবাসীকে খুব গুরুত্বপূর্ণ কাজ ছাড়া ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন। প্রয়োজনীয় সেবা বন্যা কবলিত এলাকায় পৌঁছে দেওয়া হবে বলে তিনি জানান।  

২০০৫ সালের পর ভারী বৃষ্টিপাতে মঙ্গলবার মুম্বাইবাসীর দিনটি শুরু হয় চরম ভোগান্তির মধ্য দিয়ে। সাধারণত মুম্বাইয়ে প্রতি বছর যা বৃষ্টি হয়, তার দশ গুণ বৃষ্টি হয় মঙ্গলবার। অনেক এলাকায় কোমর পর্যন্ত পানি জমে গেছে। গুরুত্বপূর্ণ সড়কগুলোতে পানি জমে যাওয়ায় আটকে পড়েছে অসংখ্য যানবাহন। ওলটপালট হয়ে গেছে নগরীর ট্রাফিক ব্যবস্থা।

শহরটির স্কুল-কলেজসহ সব প্রতিষ্ঠান ইতোমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া ট্রেনের সিডিউল বিপর্যয় ঘটেছে।

বৃষ্টির জেরে বিমান চলাচলেও বিঘ্ন ঘটে মুম্বাই বিমানবন্দরে। বেশ কিছু ফ্লাইট বাতিল হয়েছে। কিছু সময়ের জন্য বিমানবন্দর বন্ধ রাখতেও বাধ্য হয় কর্তৃপক্ষ। বুধবারও (৩০ আগস্ট)মুম্বাইয়ে ভারী বৃষ্টিপাতের আশঙ্কা করছে স্থানীয় আবহাওয়া বিভাগ।

বাংলাদেশ সময়: ০৪০২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৭
এমএএম/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।