ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

বেনজির ভুট্টো হত্যায় পারভেজ মোশাররফকে ‘পলাতক’ ঘোষণা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৭
বেনজির ভুট্টো হত্যায় পারভেজ মোশাররফকে ‘পলাতক’ ঘোষণা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো হত্যা মামলায় দেশটির সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফকে ‘পলাতক’ ঘোষণা করেছে রাওয়ালপিন্ডির অ্যান্টি-টেররিজম কোর্ট (এটিসি)।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) এই ঘোষণা দেওয়া হয়েছে। পাশাপাশি হত্যাকাণ্ডে অভিযুক্ত সন্দেহে গ্রেফতার পাঁচ তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) সদস্যকে বেকসুর খালাস দেওয়া হয়।

২০০৭ সালের ২৭ ডিসেম্বর রাওয়ালপিন্ডির একটি পার্কে জনসভা শেষে বের হওয়ার পথে গুলি করে ও বোমা বিস্ফোরণে হত্যা করা হয় দুইবারের প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোকে।

পাকিস্তানের ফেডারাল ইনভেস্টিগেশন এজেন্সির (এফআইএ) প্রধান মহম্মদ আজহার চৌধুরী আদালতকে জানান, নিষিদ্ধ সংগঠন টিটিপির প্রাক্তন প্রধানের টেলিফোন বর্তার যে রকর্ড ও ট্রান্সক্রিপ্ট পাওয়া গিয়েছে তা মোটেই সঠিক নয় এবং তদন্তকে বিপথে চালিত করতে জেনারেল পারভেজ মোশাররফ এই পুরো গল্পটা সাজিয়েছিলেন। হয়ত এ কারণেই মুক্তি পেলেন টিটিপির পাঁচজন।

আজহার চৌধুরীর দাবি, নিজেকে সন্দেহের ঊর্ধ্বে রাখতে পারভেজ তার বিশেষ ঘনিষ্ট তথা ন্যাশনাল ক্রাইসিস ম্যানেজমেন্ট সেলের প্রাক্তন ডিরেক্টর জেনারেল ব্রিগেডিয়ার জাভেদ ইকবাল চিমার সঙ্গে আলোচনা করেই এমন একটা গল্প প্রচার করেছিলেন।  

বেনজির ভুট্টো হত্যাকাণ্ডে পারভেজকে অভিযুক্ত করা হয়। কারণ ভুট্টোকে নিজের পথের কাঁটা বলে মনে করতেন তিনি! চিকিৎসার নাম করে তিনি এখন স্বেচ্ছায় নির্বাসিত।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।