ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

লন্ডনে স্টেশনে হামলার দায় স্বীকার করলো আইএস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
লন্ডনে স্টেশনে হামলার দায় স্বীকার করলো আইএস এই ঝুড়িতেই বিস্ফোরক থাকার কথা বলা হচ্ছে

পশ্চিম লন্ডনে পাতাল রেলস্টেশনে বিস্ফোরণের দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। নিজস্ব নিউজ অফিসিয়াল চ্যানেলের মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে সংগঠনটি এ দায় স্বীকার করে।

বিবৃতিতে জঙ্গি সংগঠনটি দাবি করেছে, তারা কয়েকটি বিস্ফোরক দ্রব্য স্থাপন করেছে, যার একটি বিস্ফোরিত হয়েছে। তবে পুলিশ আর কোনো বিস্ফোরক দ্রব্য উদ্ধার করেছে কিনা সে বিষয়ে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

 

এদিকে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রেলস্টেশনে হামলার পর দেশব্যাপী নিরাপত্তা সর্তকর্তা আরো জোরদার করার কথা জানিয়েছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরিজা মে। সর্তকতার অংশ হিসেবে পুলিশের মতো রাস্তায় রাস্তায় এখন থেকে সেনাবাহিনী টলহ দেবে।

আইন প্রয়োগাকারী সংস্থার এক কর্মকর্তা সংবাদ মাধ্যমকে জানান, পারসন্স গ্রিন স্টেশনে ওই টিউব ট্রেনের মধ্যে একটি প্লাস্টিকের ঝুড়িতে বিস্ফোরকটি ছিলো, যার উপরে একটি কালো রংয়ের কাপড় দিয়ে ঢাকনা ছিলো।
 
অন্যদিকে ঘটনাটিকে সন্ত্রাসী হামলা দাবি করে পুলিশ বলছে, উইম্বলডন থেকে আসা ইস্টবাউন্ড ডিস্ট্রিক্ট লাইন ট্রেনটি পারসন্স গ্রিন স্টেশনে এলে হঠাৎ এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এটিকে সন্ত্রাসী হামলা হিসেবেই বিবেচনা করা হচ্ছে।  

এ ঘটনায় আহত ২২ জনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে বেশির ভাগই অগ্নিদগ্ধ, সেখানে তাদের চিকিৎসা চলছে। চলতি বছর লন্ডনে এটি পঞ্চম সন্ত্রাসী হামলা।

পুলিশের সহকারী কমিশনার মার্ক রাউলি বলেছেন, শতাধিক গোয়েন্দাসহ এমআই ফাইভের অফিসারররাও এ বিস্ফোরণের তদন্তে কাজ করছেন। জড়িতদের সন্ধানে অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।