ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মারা গেলেন ‘প্লেবয়’র প্রতিষ্ঠাতা সম্পাদক হেফনার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৭
মারা গেলেন ‘প্লেবয়’র প্রতিষ্ঠাতা সম্পাদক হেফনার হিউ হেফনার

যুক্তরাষ্ট্রের বিখ্যাত সাংবাদিক, প্রকাশক ও ব্যবসায়ী এবং বিশ্বের সবচেয়ে আলোচিত প্রাপ্তবয়স্কদের মাসিক ম্যাগাজিন ‘প্লেবয়’ এর প্রতিষ্ঠাতা সম্পাদক হিউ হেফ্নার মারা গেছেন। তার বয়স হয়েছিল ৯১ বছর।

বার্ধক্যজনিত কারণে তিনি লস অ্যাঞ্জেলসে নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) হেফনারের পরিবার ও প্রতিষ্ঠান প্লেবয় এন্টারপ্রাইজ ইনকরপোরেটেডের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে।

১৯৫৩ সালে নিজের রান্নাঘর থেকে প্রথম ‘প্লেবয়’ প্রকাশ করেন ২৭ বছর বয়সী হেফনার। এরপর থেকে এটির বিক্রি বাড়তে বাড়তে একসময় হয়ে যায় বিশ্বের সবচেয়ে বেশি বিক্রির পুরুষ ফ্যাশন বিষয়ক ম্যাগাজিন। একসময় ম্যাগাজিনটি প্রতিমাসে ৭০ লাখ কপি পর্যন্ত বিক্রি হয়েছিল।

হেফনারের সন্তান কুপার এ বিষয়ে দেওয়া এক বিবৃতিতে বলেন, গণমাধ্যম ও সাংস্কৃতিক পুরোধা হিসেবে অনন্য ও আকর্ষণীয় জীবনযাপনের জন্য বাবাকে সবাই অনেক অনুভব করবে। তিনি ছিলেন বাক স্বাধীনতা, মানবাধিকার ও যৌন স্বাধীনতার পক্ষের কর্মী।

হেফনারের প্লেবয় ম্যাগাজিনে হলিউডের লাস্যময়ী অভিনেত্রী মেরিলিন মনরো থেকে শুরু করে হালের বলিউড তারকা শার্লিন চোপড়ার নগ্ন ছবি পর্যন্ত প্রচ্ছদ হয়। এ ধরনের প্রচ্ছদের কারণেই বেশি আলোচিত ছিল প্লেবয়।

ব্যক্তিজীবনেও বেশ আলোচিত ছিলেন হেফনার। তিনি নিজেই দাবি করতেন, তার হাজারেরও বেশি প্রেমিকা বা শয্যাশঙ্গী ছিল।  

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।