ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সোমালিয়ায় সামরিক ঘাঁটিতে আল-শাবাবের হামলা, নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৭
সোমালিয়ায় সামরিক ঘাঁটিতে আল-শাবাবের হামলা, নিহত ১৭

সোমালিয়ায় সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে আফ্রিকার জঙ্গি গোষ্ঠী আল-শাবাব। এতে অন্তত ১৭ সেনা নিহত হয়েছেন বলে কর্তৃপক্ষর বরাতে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

সংবাদমাধ্যম জানায়, জঙ্গিগোষ্ঠীর সদস্যরা সোমালিয়ার রাজধানী মোগাদিসুর কাছে সামরিক বাহিনীর ঘাঁটিতে বন্দুক ও গাড়ি বোমা নিয়ে নিয়ন্ত্রণ নেয়। এরপর তারা সেখানে হামলা চালালে অন্তত ১৭ সেনা নিহত হন।

রাজধানী থেকে ৫০ কি.মি. দক্ষিণ-পশ্চিমে বারিরিতে সেনা ঘঁটিতে জঙ্গিরা মেশিনগান সজ্জিত ১১টি পিকআপ নিয়ে হামলার চালায় বলে দাবি করেছেন আল-শাবাবের অপারেশন মুখপাত্র আবদিয়াস আবু মুসাব।

এছাড়া অন্যরা গাছের আড়ালে সশস্ত্র অবস্থান নিয়ে সামরিক ঘাঁটি ও পাশ্ববর্তী গ্রাম নিয়ন্ত্রণে রেখেছে বলেও জানান ওই মুখপাত্র।

এদিকে সোমালিয়া সামরিক বাহিনীর এক কর্মকর্তা ১৫ সেনা নিহতের কথা বললেও আল-শাবাবের দাবি এ সংখ্যা ২১।  

ক্যাপ্টেন ওসমান আলী একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানান, ঘাঁটিতে সেনাদের সঙ্গে ভয়াবহ সংঘর্ষ হয়েছে, দু’টি গাড়ি বোমা বিস্ফোরণ ও হাতাহাতি লড়াইয়ের ঘটনা ঘটেছে।

মোগাদিসু সরকারকে উৎখাত ও কথিত শরিয়া আইন প্রতিষ্ঠার নামে জঙ্গি সংগঠন আল-শাবাব প্রতিনিয়ত সোমালিয়ার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলা চালাচ্ছে। পাশ্ববর্তী মালি, নাইজেরিয়ায়ও জঙ্গি সংগঠনটি সক্রিয়।
 
বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৭/আপডেট: ১৪০৫ ঘণ্টা
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।