ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ট্রাম্পের সঙ্গে মতবিরোধ, পদত্যাগ করছেন টিলারসন!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৭
ট্রাম্পের সঙ্গে মতবিরোধ, পদত্যাগ করছেন টিলারসন! মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ও পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন

ঢাকা: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং সেদেশের পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনের মধ্যে মতবিরোধ তুঙ্গে উল্লেখ করে যে কোনো সময় টিলারসন পদত্যাগ করতে পারেন খবর দিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

শুক্রবার (অক্টোবর ৬) প্রকাশিত এক প্রতিবেদনে সিএনএন জানায়, উত্তর কোরিয়া এবং ইরান সঙ্কট নিয়ে ট্রাম্পের সঙ্গে মতবিরোধ ক্রমেই জোরালো হচ্ছে ট্রাম্প ও টিলারসনের মধ্যে।

এমনকি হোয়াইট হাউজের ঘরোয়া আলোচনায় টিলারসন অন্যান্য শীর্ষ কর্মকর্তাদের সামনেই ট্রাম্পের বুদ্ধিমত্তা নিয়েও প্রশ্ন তোলেন বলে জানিয়েছে সিএনএন।

আর বিষয়টি কানে যেতেই অগ্নিশর্মা হয়ে পড়েন ট্রাম্প। টিলারসনের এই বক্তব্যকে ব্যক্তিগত অপমান হিসেবেই দেখছেন মার্কিন প্রেসিডেন্ট।

সব মিলিয়ে ট্রাম্পের সাথে টিলারসনের মতবিরোধ এখন তুঙ্গে বলে জানিয়েছে সিএনএন। এমনকি বর্তমানে ট্রাম্পের পররাষ্ট্র বিষয়ক নীতিমালা প্রণয়নেও টিলারসন অনেকটা নীরবতা অবলম্বন করছেন বলে জানা গেছে।

সিএনএন জানায়, হোয়াইট হাউজের অন্যান্য শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে ট্রাম্পের যে উষ্ণ সম্পর্ক তা টিলারসনের সঙ্গে নেই। দুইজনেই ব্যক্তিত্বের সংঘাতে জড়িয়ে পড়েছেন বলেও জানায় সিএনএন।

সিএনএন আরও জানায়, টিলারসন নাকি তার ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন সম্মানের সাথে বিদায় নিতে তিনি এ বছর পর্যন্ত অপেক্ষা করতে চান। তবে যদি ট্রাম্পের সাথে সম্পর্কের আরও অবনতি ঘটে তবে সিদ্ধান্তটা আরও আগেই নিতে পারেন।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।