ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

স্বর্ণের লিফট আর ১৫০০ সঙ্গী নিয়ে সফরে সৌদি বাদশাহ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৭
স্বর্ণের লিফট আর ১৫০০ সঙ্গী নিয়ে সফরে সৌদি বাদশাহ স্বর্ণের লিফট বেয়ে নামছেন সৌদি বাদশাহ সালমান

গত বুধবার (৪ অক্টোবর) রাশিয়া গেছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ। এই রাষ্ট্রীয় সফরে তিনি সঙ্গে নিয়ে গেছেন দেড় হাজার সহকারী ও সংশ্লিষ্ট কর্মী, ৮০০ কেজি নানা পদের খাবার এবং আসবাবপত্র। নিয়ে গেছেন উড়োজাহাজ থেকে নামার জন্য স্বর্ণের লিফটও।

সৌদি সিংহাসন-আরোহীদের মধ্যে প্রথম কোনো বাদশাহ হিসেবে সালমানের এ সফরে এমন ‘রাজকীয় বহর’ আলোচিত হচ্ছে বিশ্ব সংবাদমাধ্যমে। তবে এই আলোচনা শুরু হয়েছে প্লেন থেকে নামার সময় লিফট অকেজো হওয়ার ভিডিও প্রকাশের পর।

প্রকাশিত ওই ভিডিওতে দেখা যায়, বুধবার মস্কোয় নিজের ব্যক্তিগত ফ্লাইট থেকে চলন্ত সোনার সিঁড়ি বেয়ে নামছিলেন বাদশাহ। কিন্তু মাঝপথেই ঘটলো বিপত্তি। আটকে গেল সোনার সিঁড়ি। তারপর উপায়ন্তর না দেখে খোদ অশীতিপর বাদশাহই হেঁটে নামতে থাকেন নিচে। সংকীর্ণ সিঁড়িতে এসময় কিংকর্তব্যবিমূঢ় হয়েই থাকতে দেখা যায় তার সহকারীদের।

পরে অবশ্য সংশ্লিষ্টরা বলেন, স্বর্ণের হওয়ার কারণেই এটি অন্য সাধারণ লিফটের মতো কাজ করছিল না।

সালমানের এ সফরকে রিয়াদ-মস্কোর তরফ থেকে বলা হচ্ছে ‘ঐতিহাসিক’। চারদিনের সফর শেষে শনিবার (৭ অক্টোবর) দেশে ফেরার কথা সৌদি বাদশাহর।

বাংলাদেশ সময়: ২২০৭ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।