ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

লন্ডনে জনতার ওপর গাড়ি, আহত কয়েকজন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৭
লন্ডনে জনতার ওপর গাড়ি, আহত কয়েকজন ঘটনার পর পাকড়াও করে ফেলা হয় একজনকে

লন্ডনে ফের জনতার ওপর চালিয়ে দেওয়া হয়েছে গাড়ি। এতে বেশ কয়েকজন পথচারী আহত হয়েছে। আটক করা হয়েছে একজনকে। তবে এটি সন্ত্রাসী ঘটনা কি-না, তা নিশ্চিত হওয়া যায়নি।

শনিবার (৭) নগরের সাউথ কেনসিংটনের এক্সিবিশন রোডে প্রাকৃতিক ঐতিহাসিক জাদুঘরের সামনে এই ঘটনা ঘটে।

আহতদের আঘাত সামান্য জানিয়ে পুলিশ বলছে, এই ঘটনার প্রেক্ষাপট ও উদ্দেশ্য বুঝতে তদন্ত শুরু হয়েছে।

একটি সংবাদমাধ্যমের প্রতিনিধি ঘটনাস্থল থেকে বলেন, আমি দেখছিলাম গাড়িটি কোণাকুণি হয়ে রাস্তা অতিক্রম করার সময় ফুটপাতের ওপর উঠে যায়। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। ওপর থেকে চক্কর দিতে থাকে হেলিকপ্টার। দেখলাম কাউকে অ্যাম্বুলেন্সেও ওঠানো হচ্ছে, তবে তার আঘাত কতোখানি, তা বোঝা যায়নি।

একজন পথচারী বলেন, জাদুঘর থেকে বেরিয়ে শুনছিলাম যেন বন্দুকের গুলি নিক্ষেপের মতো কিছু। পরে দেখি একটি গাড়ি ফুটপাতে উঠে গেছে। আমি দৌঁড়ে বেঁচে গেলাম। কিন্তু আমার বন্ধু মেঝেতে লাফ দিলে তার হাত ছিলে যায়।

গত বছরের জুলাইয়ে ফ্রান্সের নিসে শহরে ৮৬ জনের প্রাণঘাতী ভয়াবহ ট্রাক হামলার পর ইউরোপের অনেক শহরেই জনতার ওপর গাড়ি চালিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। কিছু ঘটনার সাক্ষী খোদ লন্ডনও। সেসব ঘটনার পর লন্ডনসহ পুরো যুক্তরাজ্যই এ ব্যাপারে সতর্কাবস্থানে রয়েছে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।