ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মস্কোতে পুতিন-বিরোধী বিক্ষোভে আটক ২৬৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৭
মস্কোতে পুতিন-বিরোধী বিক্ষোভে আটক ২৬৩ আটক এক বিক্ষোভকারীকে ধরে নিয়ে যাওয়া হচ্ছে

রাশিয়ার রাজধানী মস্কোতে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে বিক্ষোভকারী ২৬৩ জনকে আটক করেছে পুলিশ। অনুমতি ছাড়া বিক্ষোভের কারণে তাদের আটক করা হয়েছে।

রোববার (৫ নভেম্বর) মস্কোর কেন্দ্রস্থলে ক্রেমলিনের কাছ থেকে জন-শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ তুলে এই বিক্ষোভকারীদের  আটক করা হয়।  

স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে, আটক বিক্ষোভকারীদের সঙ্গে ছুরি, নাকলডাস্টার ও রাবার বুলেট নিক্ষেপকারী পিস্তলসহ নানা অস্ত্রশস্ত্র ছিল।

পুতিনের কড়া সমালোচক বলে খ্যাত লেখক, গণমাধ্যম ব্যক্তিত্ব ও রাজনীতিক ভায়াচেস্লাভ মালৎসেভ তার ব্যক্তিগত ওয়েবসাইটে এই বিক্ষোভের ডাক দিয়েছিলেন। তিনি পুতিনের শাসনের অবসানে ‘গণঅভ্যুত্থান’র ডাক দিয়ে তার সমর্থকদের এই বিক্ষোভে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছিলেন।

সারাতভের বাসিন্দা ভায়াচেস্লাভ মালৎসেভের বিরুদ্ধে এ বছরের শুরুর দিকে কট্টর কার্যক্রমের অভিযোগে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করলে প্যারিসে পালিয়ে যান তিনি। অক্টোবরে তার সংগঠনকে নিষিদ্ধ করেন আদালত।

ইকো অব মস্কো নামে একটি রেডিও স্টেশনের একজন সাংবাদিক তার টুইটারে লেখেন, আটক বিক্ষোভকারীদের মধ্যে বেশিরভাগই তরুণ।  

পুতিনের আরেক বিরোধী রাজনীতিক আলেক্সেই নাভালনিও বিভিন্ন সময়ে তার সমর্থকদের রাস্তায় নামার আহ্বান জানান। ফল হিসেবে গত জুনেই তার দেড় হাজার সমর্থককে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।