ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে ডেঙ্গুতে আরও ১১ জনের মৃত্যু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৭
পশ্চিমবঙ্গে ডেঙ্গুতে আরও ১১ জনের মৃত্যু হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বহু মানুষ

ভারতের পশ্চিমবঙ্গে ডেঙ্গুর প্রকোপ কমছেই না। মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এছাড়া জ্বর নিয়ে হাসপাতালগুলোতে হাজারো মানুষের লাইন।

প্রচণ্ড ডেঙ্গু জ্বরে গত সোমবার (০৬ নভেম্বর) রাত থেকে মঙ্গলবার (০৭ নভেম্বর) রাত পর্যন্ত রাজ্যটিতে মারা গেছেন অন্তত ১১ জন। এরমধ্যে উত্তর ২৪ পরগনার ছয়জন, দক্ষিণ ২৪ পরগনার একজন, কলকাতার দুইজন এবং পূর্ব মেদিনীপুরের দুইজন।

তাদের মধ্যে যুবক, মধ্যবয়সী থেকে বৃদ্ধরাও রয়েছেন।

এদিকে গত শুক্রবার পশ্চিমবঙ্গের বেলেঘাটার ইনফেকশাস ডিজিজ (আইডি) হাসপাতালে লক্ষ্মী ঘোষ (৩৮) নামে এক বাংলাদেশি নারীর মৃত্যু হয়। তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত ছিলেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

যদিও রাজ্য সরকারের দাবি নিয়ন্ত্রণে রয়েছে ডেঙ্গু। রোগ প্রতিরোধে ব্যর্থতার তীব্র সমালোচনা করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ইতোমধ্যে ‘ডেঙ্গুশ্রী’ উপাধি দিয়েছে কেন্দ্র ক্ষমতাসীন বিজেপি। তারা এই রোগকে মহামারি ঘোষণা করেছে। দলটির দাবি, ডেঙ্গুতে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন কম করে ৪০ হাজার।

কলকাতায় ডেঙ্গু চরমে, নতুন করে ৫ জনের মৃত্যু

রাজ্যের গত সপ্তাহের হিসেবে ৩৮ জনের মৃত্যু হয়েছে। যদিও বেসরকারি হিসেবে শতাধিক। আর আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ২০ হাজারের বেশি।

বাংলাদেশ সময়: ০৭৩০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।