ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

কিম জং ইল চীন সফরে যেতে পারেন: দক্ষিণ কোরিয়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০
কিম জং ইল চীন সফরে যেতে পারেন: দক্ষিণ কোরিয়া

সিউল: উত্তর কোরিয়ার নেতা কিম জং ইল বৃহস্পতিবার চীনের উদ্দেশ্যে রওনা হয়ে যেতে পারেন। দক্ষিণ কোরিয়ার একজন কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।



নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তা বলেন, “অবস্থার বিচারে চেয়ারম্যান কিম জং ইল বৃহস্পতিবার সকালেই চীনের উদ্দেশ্যেই রওনা হয়েছেন। ”

দক্ষিণ কোরিয়ার বার্তাসংস্থা ইয়োহাপ একজন উর্ধ্বতন কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, বিশেষ ট্রেনে কিমের চীন সফরের চিহ্ণ পাওয়া গেছে। ওই কর্মকর্তা আরও বলেন, “আমরা তাঁর প্রকৃত গন্তব্য ও সফরের উদ্দেশ্য সম্পর্কে জানার জন্য এখনো চেষ্টা চালাচ্ছি। ”

গত মে মাসে কিম পাঁচ দিনের সফরে চীনে ছিলেন। সেসময় তিনি প্রেসিডেন্ট হু জিনতাও এর সঙ্গে দেখা করেন। পিয়ংইয়ং ও বেইজিং কারও তরফ থেকেই এ বিষয়ে নিশ্চিত করা হয়নি।

পরবর্তী মাসে উত্তর কোরিয়ার পার্টির বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেখানে নেতৃত্ব নির্বাচিত হবে। বিশ্লেষকরা জানাচ্ছেন, কিম জং ইলের ছোট ছেলে কিম জং উন দেশটির রাজনৈতিক উত্তরাধিকার।

বাংলাদেশ স্থানীয় সময়: ১১২৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa