ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

অশ্রুসিক্ত চোখে শোক পালন করলো হংকং

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০

হংকং: ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় বাস জিম্মি ঘটনায় হংকং এর ৮ নাগরিকের মৃত্যুর ঘটনায় বৃহস্পতিবার দেশটিতে শোক পালন করা হয়েছে। নিহতদের স্মরণে তিন মিনিট নিরবতা পালন ও জাতীয় পতাকা অর্ধনমিত করে রাখা হয়েছে।



ফিলিপাইন কর্তৃপক্ষের বিরোধিতা স্বত্ত্বেও বৃহস্পতিবার নিহতদের লাশ দেশে আনা হয়েছে। হংকং-এর নেতা ডোনাল্ড তেজাং সাগর পারে আয়োজিত শোক সভায় যোগ দেন। এসময় হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন।
    
শোক সভায় অশ্রসিক্ত চোখে নাম প্রকাশ না করে এক নারী বলেন, ‘আমি সোমবারের জিম্মি ঘটনায় নিহত এক দম্পত্তির দুই সন্তানের দায়িত্ব নিতে চাই। ’ তিনি বলেন, ‘আমার হৃদয় ভারাক্রান্ত। আমার দুঃখ খুব শিগগিরই তারা মুছে দিবে। আমি ওই দুই এতিমের মা হতে চাই। ’

এদিকে চীনের সিনহুয়া বার্তা সংস্থা জানায়, ফিলিপাইনের ভাইস প্রেসিডেন্ট জিজোমার বিনাই এবং পররাষ্ট্র মন্ত্রী আলবাট্রো রিমোলো বৃহস্পতিবার ঘটনা সম্পর্কে বিস্তারিত জানাতে চীন যাবেন। তবে বেইজিং, ম্যানিলা এবং হংকং কোনো দেশই তাদের সফর সম্পর্কে বিস্তারিত কিছু জানায় নি।  

হংকংএর নিরাপত্তা সচিব অ্যামব্রোস লি জানান, ‘আমরা ফিলিপাইন কর্তৃপক্ষের কাছে ঘটনার সুষ্ঠ তদন্ত আশা করবো। আর তদন্ত প্রতিবেদন দ্রুত আমাদের কাছে হস্তান্তরের আবেদন জানাবো। ’

বাংলাদেশ সময়: ১৬৪০ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa