ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সহায়তা না দিলে পাকিস্তানে অস্থিরতার সৃষ্টি হবে: কেরি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১০
সহায়তা না দিলে পাকিস্তানে অস্থিরতার সৃষ্টি হবে: কেরি

ইসলামাবাদ: পাকিস্তানের বন্যা দুর্গতদের জন্য জরুরি আন্তর্জাতিক সহায়তা প্রয়োজন। দেশটির অস্থিরতা ও সংঘাত এড়াতে এ সাহায্য খুবই প্রয়োজন।



ইন্টারন্যাশনাল হ্যারল্ড ট্রিবিউন পত্রিকায় সোমবার সিনেটর জন কেরি এ কথা লিখেছেন।

কেরি লিখেছেন আন্তর্জাতিক সম্প্রদায় দক্ষিণ এশিয়ার দেশটির প্রতি তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করছে না। বন্যার কারণে সেখানে মানবিক বিপর্যয়ের সৃষ্টি হয়েছে। গণতন্ত্র এবং আইনের শাসনের ওপর ভিত্তি করে পাকিস্তানের স্থিতিশীলতা রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব। পাকিস্তান সন্ত্রাসবাদ এবং সংঘাদের বিরুদ্ধে সংগ্রাম করে যাচ্ছে। এদুর্যোগে তাদের সহায়তা করা জরুরি।

পাকিস্তান ইসলামি জঙ্গী এবং আল কায়দার বিরুদ্ধে লড়াই করছে। যুক্তরাষ্ট্র ও পাকিস্তান সরকার আশঙ্কা করছে ইসলামিক দাতা গোষ্টি বন্যা দুর্গতদের সাহায্য দেওয়ার নামে দলে টানার চেষ্টা করছে। যেটা পাকিস্তানের স্থিতিশীলতার জন্য হুমকি।

সোয়াত উপত্যাকার কলেজ ছাত্র হায়দার আলী জানান, আমরা রাজনীতিকদের চাইনা। আমরা চাই ইসলামিক সংগঠন ক্ষমতায় আসুক। সরকার আমাদের কষ্ট দিচ্ছে।


কেরি-লুগার-বারম্যান দাতা গোষ্টির অংশীদার সিনেটর কেরি। সংস্থাটি গত পাঁচ বছরে পাকিস্তানের সামাজিক কাজে সাড়ে সাতশ কোটি ডলার খরচ করেছে। গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের দাতা সংস্থা ৫ কোটি ডলার জরুরি খাদ্য সহায়তা দিয়েছে পাকিস্তনের বন্যা দুর্গতদের জন্য।

বাংলাদেশ সময়: ১৫৩৫ঘণ্টা, আগস্ট ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।