ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

পিঁপড়ার কামড়ে কুপোকাত ভুটানের রাজপুত্র, জরুরি অবতরণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
পিঁপড়ার কামড়ে কুপোকাত ভুটানের রাজপুত্র, জরুরি অবতরণ

দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়েছিল এয়ার ইন্ডিয়ার বিমানটি। গন্তব্য দূর লন্ডন।

কিন্তু উড়াল দেওয়ার কিছুক্ষণ পরই শুরু হয় পিঁপড়ার উৎপাত। কোনো উপায় না পেয়ে জরুরি অবতরণ করতে হয় বিমানটিকে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, পিঁপড়ার উৎপাতে মাঝ আকাশ থেকে বিমান ঘুরিয়ে জরুরি অবতরণ করেন পাইলট। পরে অন্য একটি বিমানে ওঠানো হয় যাত্রীদের।

দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানায়, গত সোমবার দুপুর ২টার দিকে লন্ডনের উদ্দেশে রওনা দেয় এয়ার ইন্ডিয়ার ওই বিমানটি। কিন্তু কিছু দূর যাওয়ার পরই বিজনেস ক্লাসের যাত্রীদের আক্রমণ করে পিঁপড়া।

এ সময় পিঁপড়ার কামড়ে কেঁদে ফেলেন কোনো কোনো যাত্রী। সঙ্গে সঙ্গে খবর পৌঁছায় পাইলটের কাছে। তিনি এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে যোগাযোগ করেন। এটিসি থেকে বিমানটি ফিরিয়ে আনতে নির্দেশ দেওয়া হয়।

জানা গেছে, পিঁপড়ার উৎপাতে জর্জরিত বিমানে যাত্রী হিসেবে ছিলেন ভুটানের রাজপুত্র জিগমে নামগিয়েল ওয়াংচুক। পিঁপড়ার কামড়ের শিকার হন তিনিও।

অবশ্য বিমানটি ফিরে আসার কিছুক্ষণের মধ্যেই যাত্রীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে অন্য একটি বিমানে বিকেল ৫টা ১২ মিনিটের দিকে আবারও লন্ডনের উদ্দেশ্যে রওনা দেন তারা।

সংশ্লিষ্টদের মতে, নানা কারণে বিমানের জরুরি অবতরণ করতে হয়। কিন্তু পিঁপড়ার উৎপাতে বিমানের জরুরি অবতরণ বিরল ঘটনা।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২০
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।