ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

জালিয়াতির অভিযোগ ট্রাম্প ও পরিবারের বিরুদ্ধে!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
জালিয়াতির অভিযোগ ট্রাম্প ও পরিবারের বিরুদ্ধে! সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার পরিবারের বিরুদ্ধে ব্যবসায় একাধিকবার জালিয়াতির অভিযোগ উঠেছে। এবার সে রকমই একটি মামলার তদন্তে ডোনাল্ড ট্রাম্প, তার বড় ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র এবং মেয়ে ইভাঙ্কা ট্রাম্পকে সাক্ষ্য দিতে হাজিরার নির্দেশ দিয়েছেন মার্কিন এক আদালত।

জানুয়ারি মাসে নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমস জানিয়েছিলেন, তদন্তে তিনি দেখেছেন ট্রাম্পের সংস্থা ঋণ পাওয়ার ক্ষেত্রে কোনো সম্পত্তির অতিরিক্ত মূল্য দেখিয়েছে। আবার সেই সম্পত্তিরই দাম কম দেখিয়ে আয়করে ছাড় পেয়েছে। আর এটা শুধু কোনো একটি ক্ষেত্রে নয়, একাধিকবার ট্রাম্পের সংস্থার বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ উঠেছে। একাধিকবার ট্রাম্প পরিবার সেই তদন্ত বন্ধ করার চেষ্টা করেছে বলেও অভিযোগ রয়েছে।  

এবার আদালতে বেশ কয়েক ঘণ্টা বাদানুবাদের পর বিচারক সাবেক মার্কিন প্রেসিডন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার সন্তানদের সাক্ষ্য দেওয়ার নির্দেশ দেন।
এই রায়ের পর ডোনাল্ড ট্রাম্পের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে এই রায়ের বিরুদ্ধে তিনি অবশ্যই উচ্চতর আদালতে আবেদন জানাবেন বলে বিশেষজ্ঞদের মত।  

ট্রাম্পের আইনজীবী তার মক্কেলদের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলেছেন, যা বিচারক খারিজ করে দেন। আগামী ২১ দিনের মধ্যে ট্রাম্প-সহ তার সন্তানদের নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেলের অফিসে গিয়ে সাক্ষ্য দিতে হবে বলে জানানো হয়েছে।

সূত্র: সিবিসি, দ্য গার্ডিয়ান, নিউ ইয়র্ক টাইমস, সিএনএন

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।