ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেনের খারসন শহর ঘিরে ফেলেছে রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, মার্চ ১, ২০২২
ইউক্রেনের খারসন শহর ঘিরে ফেলেছে রাশিয়া

দক্ষিণ ইউক্রেনের শহর খারসন শহরের কেন্দ্রস্থল ঘিরে ফেলেছেন রুশ সেনারা। ইউক্রেনের সরকারি কর্মকর্তারা বলছেন, রাশিয়ার সেনাবাহিনী খারসনে হামলা শুরু করেছে।

খবর বিবিসির।

খারসন শহর রাশিয়া নিয়ন্ত্রিত ক্রিমিয়ার কাছাকাছি। ইউক্রেনের দক্ষিণে মাইকোলেইভ ও নিউ কাকহোভকা শহরের মধ্যে শহরটির অবস্থান।

খারসনের মেয়র ইগর কয়খায়েভ ফেসবুক পোস্টে বলেছেন, খারসন শহরের প্রবেশমুখে রাশিয়ার সৈন্যরা চেকপোস্ট বসিয়েছে। খারসন উইক্রেনের ছিল এবং থাকবে।

ইউক্রেনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ইউক্রেন টোয়েন্টিফোরকে খারসন-ভিত্তিক সাংবাদিক এলিনা পানিনা জানিয়েছেন, রাশিয়ার সৈন্যরা শহরটি ঘিরে ফেলেছে। সবদিকে রাশিয়ার সৈন্য এবং সামরিক সরঞ্জাম দেখা যাচ্ছে।

স্থানীয় ওই সাংবাদিক জানান, শহরে এখনো বিদ্যুৎ ও পানি সরবরাহ রয়েছে। তবে তিন লাখ অধিবাসীর জন্য শহরের ভেতরে খাদ্যসামগ্রী নিয়ে আসা বেশ কঠিন হয়ে গেছে। কারণ, শহরের বাইরে বিভিন্ন গুদামে খাদ্য মজুদ করা হয়েছে।

রাজধানী কিয়েভসহ বিভিন্ন শহরে রাশিয়ার সেনাবাহিনীর হামলার মধ্যেই সোমবার ইউক্রেন-বেলারুশ সীমান্তে আলোচনায় বসেছিলেন রাশিয়া ও ইউক্রেনের প্রতিনিধিরা।

ইউক্রেন হামলা বন্ধের আহ্বান জানালেও এ বিষয়ে কোনো সিদ্ধান্ত ছাড়াই বৈঠক শেষ হয়েছে। রাশিয়ার প্রতিনিধিদলের প্রধান ভ্লাদিমির মেদিনস্কি বলেন, আলোচনা চালিয়ে যাওয়ার বিষয়ে মতৈক্য হয়েছে। তবে পরবর্তী আলোচনা কবে হবে, সে বিষয়ে কিছু বলা হয়নি।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।