ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়ায় জারার শোরুম ও পেপ্যালের পরিষেবা স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
রাশিয়ায় জারার শোরুম ও পেপ্যালের পরিষেবা স্থগিত

ফ্যাশন ব্র্যান্ড জারা রাশিয়ায় তাদের ৫০২টি দোকানের সবগুলো রোববার থেকে বন্ধ করে দেবে বলে জানিয়েছে মালিকপক্ষ ইন্ডিটেক্স। একই সঙ্গে ইউক্রেনে রাশিয়ার সামরিক আগ্রাসনের নিন্দা জানিয়ে অনলাইন পেমেন্ট কোম্পানি পেপ্যালও দেশটিতে তাদের পরিষেবা বন্ধ করে দিয়েছে।

গ্লোবাল ফ্যাশন ব্র্যান্ড কোম্পানি ইন্ডিটেক্সের আটটি ফ্যাশন ব্র্যান্ড হলো—জারা, পুল অ্যান্ড বিয়ার, মাসিমো দুত্তি, বার্শকা, স্ট্যাডিভারিয়াস, ওয়শো, জারা হোম এবং ইউটারকিউ।

ইন্ডিটেক্স সংবাদমাধ্যম বিবিসিকে জানিয়েছে, শোরুম সাময়িকভাবে বন্ধ থাকা অবস্থায় রাশিয়া-ভিত্তিক ৯ হাজার কর্মীকে সহযোগিতা করারও একটি পরিকল্পনা করছে কোম্পানিটি।

রাশিয়ায় স্মার্টফোন সরবরাহকারী শীর্ষস্থানীয় কোম্পানি স্যামসাং বর্তমান যুদ্ধ পরিস্থিতিতে দেশটিতে স্মার্টফোনের সরবরাহ স্থগিত করবে বলে জানা গেছে। তবে স্যামসাংয়ের শোরুমগুলি বন্ধ করা হবে কিনা, তা নিশ্চিত নয়।

ইউক্রেনে রাশিয়ার সামরিক আগ্রাসনের নিন্দা জানিয়ে অনলাইন পেমেন্ট কোম্পানি পেপ্যাল দেশটিতে তাদের পরিষেবা বন্ধ করে দিয়েছে। ইউক্রেনের সরকারি কর্মকর্তারা পেপ্যালকে রাশিয়ায় পরিষেবা বন্ধ করার আহ্বান জানিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।