ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

লিঙ্গ পরিবর্তনের স্বীকৃতি পেলেন মাস্কের সন্তান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, জুন ২৪, ২০২২
লিঙ্গ পরিবর্তনের স্বীকৃতি পেলেন মাস্কের সন্তান ধনকুবের প্রযুক্তি ব্যবসায়ী ইলন মাস্ক

ধনকুবের প্রযুক্তি ব্যবসায়ী ইলন মাস্কের রূপান্তরিত মেয়ে তার নতুন লিঙ্গ পরিচয় অনুসারে নাম পরিবর্তন করার আবেদন জানিয়েছিলেন আদালতে। অবশেষে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের একটি আদালত সেটিতে অনুমোদন দিয়েছেন।

 

মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজ জানায়,  ইলন মাস্কের রূপান্তরিত মেয়ের নাম জন্মের পর রাখা হয়েছিল জেভিয়ার আলেক্সজান্ডার। শারীরিক কারণে পরে লিঙ্গ বদল করেন তিনি। এখন তার নাম ভিভিয়ান জেনা উইলসন।  

এর আগে আদালতে দায়ের করা আবেদনে জেভিয়ার জানিয়েছেন, তিনি নিজের নাম পরিবর্তনের পাশাপাশি জন্ম নিবন্ধনপত্রে বাবা ইলন মাস্কের নামও রাখতে চান না। কারণ বাবা ইলনের সঙ্গে মা জাস্টিন উইলসনের অনেক আগেই বিবাহবিচ্ছেদ হয়ে গেছে। সদ্য ১৮ পেরিয়েছেন জেভিয়ার। নাম বদল করে মেয়েদের নাম হিসেবেই বেশি পরিচিত ভিভিয়ান জেনা উইলসন নামেই পরিচিত হতে চান তিনি।

দীর্ঘদিন ধরেই ইলন মাস্কের সঙ্গে তার রূপান্তরিত মেয়ের নানা বিষয়ে মতপার্থক্য তৈরি হয়। সম্পর্ক তিক্ত হয়ে ওঠে জাস্টিন উইলসনের সঙ্গে মাস্কের বিবাহবিচ্ছেদের পর।

জেভিয়ারের একটি যমজ ভাই আছে। তার নাম গ্রিফিন। তাদের মা হলেন কানাডিয়ান লেখক জাস্টিন উইলসন। ২০০০ থেকে ২০০৮ সাল পর্যন্ত মাস্কের সঙ্গে সংসার করেছেন তিনি। জেভিয়ার ও গ্রিফিনের জন্ম ২০০৪ সালে। উইলসন এবং মাস্কের আরেক শিশুসন্তান নেভাদার জন্ম হয় ২০০১ সালে। মাত্র ১০ সপ্তাহ বয়সে আকস্মিকভাবে সে মারা যায়।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, জুন ২৪, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।