ঢাকা, রবিবার, ১৯ চৈত্র ১৪২৯, ০২ এপ্রিল ২০২৩, ১০ রমজান ১৪৪৪

আইন ও আদালত

জামিন পেলেন রাজবাড়ীর সেই স্মৃতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
জামিন পেলেন রাজবাড়ীর সেই স্মৃতি

রাজবাড়ী: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি ও ফুচকা উৎসবের নামে অশ্লীল নৃত্য আয়োজন করার পৃথক দু’টি মামলায় চার মাস কারাগারে থাকা রাজবাড়ীর মহিলা দল নেত্রী সোনিয়া আক্তার স্মৃতি (৩৫) জামিনে মুক্তি পেয়েছেন।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজবাড়ী জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পেলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

 

স্মৃতি রাজবাড়ী শহরের তিন নম্বর বেড়াডাঙ্গা এলাকার প্রবাসী মো. খোকনের স্ত্রী। তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের সমর্থক ও রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠা।

রাজবাড়ী জেলা বারের আইনজীবী ও স্মৃতির মনোনীত অ্যাডভোকেট নেকবর হোসেন মনি বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার প্রধানমন্ত্রীকে কটূক্তির মামলা ও ফেসবুক গ্রুপ ‘খাদক বাঙ্গালী’র আয়োজনে রাজবাড়ী শিশু পার্কে অশ্লীল নৃত্য আয়োজন করার দায়েরকৃত মামলায় জামিন লাভ করেছেন স্মৃতি। সন্ধ্যায় জেলা কারাগার থেকে মুক্তি পেয়েছেন তিনি।

তবে এ বিষয়ে সোনিয়া আক্তার স্মৃতির কোনো মন্তব্য পাওয়া সম্ভব হয়নি।

জানা গেছে, ২০২২ সালের ৫ অক্টোবর রাজবাড়ী সদর উপজেলার গঙ্গাপ্রসাদপুর গ্রামের মৃত আখতার উদ্দিন চৌধুরীর ছেলে ও মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের রাজবাড়ী জেলা শাখার সদস্য সচিব মো. সামসুল আরেফিন চৌধুরী বাদী হয়ে ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে মামলাটি দায়ের করেন।

ওই দিন রাতেই অভিযোগের প্রেক্ষিতে দাঙ্গা অনুষ্ঠানে অভিপ্রায়ে ইচ্ছাকৃত ভাবে জনগণের অনিষ্ঠ সাধনে সহায়তা করার অপরাধে ১৫৩/৫০ পেনাল কোড ১৮৬০ মামলায় সোনিয়া আক্তার স্মৃতিকে গ্রেফতার করে রাজবাড়ী থানা পুলিশ। তাকে গ্রেফতার করে রাজবাড়ী আদালতে সোপর্দ করা হয়।

পরে রাজবাড়ী শিশু পার্কে ফুচকা উৎসবের নামে অশ্লীল নৃত্যের আয়োজন করার অভিযোগের মামলায় পুলিশের আবেদনের প্রেক্ষিতে আদালত ওই মামলায় তাকে গ্রেফতার দেখান।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন ও আদালত এর সর্বশেষ

Alexa