ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

অন্তর্বর্তীকালীন জামিন পেলেন বিএনপির ৪৪ নেতাকর্মী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
অন্তর্বর্তীকালীন জামিন পেলেন বিএনপির ৪৪ নেতাকর্মী

নারায়ণগঞ্জ: জেলার আড়াইহাজারে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন কেন্দ্রীয় নেতাসহ বিএনপির ৪৪ নেতাকর্মী।

সোমবার (১৩ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন মঞ্জুর করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান।

বিএনপি নেতাদের পক্ষের আইনজীবী ও মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান জানান, হাইকোর্টের নির্দেশে উচ্চ আদালতের জামিন শেষে আদালতে হাজির হলে আসামিদের আবেদনের প্রেক্ষিতে আদালত আগামী ৬ এপ্রিল পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন। এর মধ্যে নথি তলব করা হয়েছে। পরবর্তীতে ৬ এপ্রিল আদালত পরবর্তী আদেশ দেবেন।

এর আগে ১২ ফেব্রুয়ারি আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) নুর-ই-আলম সিদ্দিকী বাদী হয়ে ৫০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৭০ জনসহ ১২০ জনকে আসামি করে এ মামলা দায়ের করেন।

এর আগে ১১ ফেব্রুয়ারি আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পাঁচরুখী এলাকায় বিএনপি নেতাকর্মীদের পদযাত্রা কর্মসূচিতে পুলিশ বাধা দেয়। বিএনপি নেতাকর্মীরা বাধা উপেক্ষা করে সামনে যেতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে। এ সময় বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ টিয়ার গ্যাস ও গুলি ছোড়ে। এতে ইউনিয়ন ছাত্রদলের সভাপতি নাহিদ মোল্লা গুলিবিদ্ধ হন এবং ১৫ নেতাকর্মী আহত হন।

মামলার আসামিরা হলেন- বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ (৪৩), বিএনপি নেতা ইয়াকুব (২৭), মো. ইউসুফ আলী সূইয়া (৬৫), মাসুম শিকারী (৪৮), মো. খারশেদ আলম (৪০), মো. মফিজুল ইসলাম (৪৫), মোশারফ হোসেন (৫৫), রফিকুল ইসলাম (৪৩), আসাদ (৩৫), আল-আমিন (৩৩), আলমগীর (৪০), মো. সাদেক (৩৫), শফিকুল (২৬), তানভীর (২৪), হিরণ (৪০), মিল্লাত (১৮), বাবুল (৪০), আতাউর মেম্বার (৫০), রবিউল ইসলাম (২৩), আকাশ (১৮), সজল (২৭), হাবিবুর ভূইয়া (২৭), রনি (২৩), রেজাউল করিম (৪৫), নাহিদ (২২), খোরশেদ (৪০), নয়ন (৪৫), নাঈম (৪২), কাইয়ুম (৩৮), সাইফুল (৪৮), সাজু (১৮), শাওন (১৮), ইয়াকুব (২৪), কামাল (৩২), মামুন (২৮), ইকবাল (৩৪), অপু (২৪), রুহুল আমীন, আবদু (৫২), মো. ইকবাল হাসান (২৫), সবুর (৫৫), সেলিম (৪৫), আলী ডাকাত (৫৫), মুকবুল (৫২), কাজল (৩৮) ও শাহীন (৪০)।

আড়াইহাজার পৌরসভা বিএনপির সভাপতি মোহাম্মদ উল্ল্যাহ জানান, শান্তিপূর্ণ একটি কর্মসূচিতে হামলা করে, গুলি চালিয়ে আমাদের আহত করে। পর আবার আমাদের নামেই মিথ্যা মামলা দায়ের করে পুলিশ। এ মামলায় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ ৪৪ নেতাকর্মীর আজ জামিনের আবেদন করেছিলাম। আদালত অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
এমআরপি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।