ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

শিশু হত্যা মামলায় ছেলের মৃত্যুদণ্ড, বাবা খালাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
শিশু হত্যা মামলায় ছেলের মৃত্যুদণ্ড, বাবা খালাস

ঢাকা: রাজধানীর যাত্রীবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে হৃদওয়ান ইসলাম বিভোর (১১) নামে এক শিশু হত্যার দায়ে আসামি আল আমিনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। তবে আল আমিনের বাবা আব্দুর মান্নান মুন্সির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দিয়েছেন আদালত।

 

সোমবার (২০ মার্চ) ঢাকার অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ সৈয়দা হাফছা ঝুমা আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মামলার নথি থেকে জানা যায়, বাদী নজরুল ইসলাম বাবুর বাড়ি পুনঃনির্মাণে বাধা দেওয়ায় আসামিদের সঙ্গে আগেই বিরোধ ছিল। সেই বিরোধকে কেন্দ্র করে ২০১৭ সালের ৩০ জানুয়ারি বিকেল সাড়ে ৪টায় বাদীর বাসার সামনে তার ছেলে হৃদওয়ান ইসলাম বিভোর (১১) খেলা করা অবস্থায় আসামি আল আমিন এলোপাথাড়িভাবে কিলঘুষি মারে।  

একপর্যায়ে আসামি আল আমিন তার হাতে থাকা ধারালো ছুরি দিয়ে বিভোরকে কুপিয়ে মারাত্মক রক্তাক্ত জখম করে। এরপর মুমূর্ষ অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

এ ঘটনায় ওইদিন রাতে নিহত বিভোরের বাবা নজরুল ইসলাম বাবু যাত্রাবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করেন।  

মামলাটি তদন্ত করে যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক কে এম আজিজুল হক ২০১৭ সালের ১৯ মার্চ বাবা ও ছেলেকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার বিচার চলাকালে আদালত ২৭ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৯৯৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।