ঢাকা, সোমবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩০, ২৯ মে ২০২৩, ০৯ জিলকদ ১৪৪৪

আইন ও আদালত

খুলনায় মঞ্জুসহ ৬৬ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
খুলনায় মঞ্জুসহ ৬৬ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন

খুলনা: খুলনা মহানগর বিএনপির সাবেক সভাপতি নজরুল ইসলাম মঞ্জুসহ ৬৬ জন নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের করা নাশকতা মামলায় অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত।  

২০১৮ সালের সোনাডাঙ্গা মডেল থানার নাশকতা মামলায় বুধবার (২২ মার্চ) দুপুরে অভিযোগপত্র গ্রহণ করেন আদালত।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মঞ্জুর আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনের একমাস আগে খুলনা মহানগরের ৭টি থানায় ৫২টি নাশকতার মামলা দায়ের করা হয়। এর একটি সোনাডাঙ্গা থানার মামলায় (যার নং-৩ ১(১১)১৮) বিচারের জন্য বিচারিক আদালত জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল।  

এ মামলায় সাবেক সাংসদ নজরুল ইসলাম মন্জু, বিএনপি নেতা আসাদুজ্জামান মুরাদসহ ৬৬ জন বিএনপি নেতা-কমীর বিরুদ্ধে পুলিশের দেওয়া অভিযোগপত্র গ্রহণ করেন আদালত চার্জ গঠন সম্পন্ন করে বিচার কাজ শুরু করেন।

২০২১ সালের গত ২৫ ডিসেম্বর বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়।  

এর আগে ৯ ডিসেম্বর নগর ও জেলা বিএনপির আংশিক আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্র; ঘোষিত এ কমিটির সমালোচনা করে প্রেসব্রিফিং করার দায়ে তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa