ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

সাতক্ষীরার আলিপুর ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে অস্ত্র মামলা চলবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, মে ২৭, ২০২৪
সাতক্ষীরার আলিপুর ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে অস্ত্র মামলা চলবে

ঢাকা: অস্ত্র মামলায় অভিযোগ গঠনের বিরুদ্ধে সাতক্ষীরা সদর উপজেলার আলিপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আবদুর রউফের আপিল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (২৭ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, আসামি পক্ষে ছিলেন জি. এম আজিজুর রহমান।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক জানান, এ রায়ের ফলে মামলাটি বিচারিক আদালতে চলতে আর বাধা রইল না।

মামলায় অভিযোগ করা হয়, চেয়ারম্যান আবদুর রউফ ২০১০ সালের ১২ জুলাই পূর্ব শত্রুতার জের ধরে ব্যবসায়ী শফিকুল ইসলামের বাড়িতে ষড়যন্ত্র মূলকভাবে অস্ত্র রেখে র‍্যাবকে খবর দেন। নিরপরাধ মানুষকে অস্ত্র মামলায় ফাঁসানোর চক্রান্ত ধরতে পেরে র‍্যাব বাদী হয়ে চেয়ারম্যান আবদুর রউফ, তার ছেলে সেলিম, তথ্যদাতা আমিরুল ইসলাম, কর্মচারী ভুট্টো ও চেয়ারম্যানের ইটভাটার ম্যানেজার এনামুলকে আসামি করে একই সালের ১৪ জুলাই সদর থানায় সেই অস্ত্র দিয়ে তাদের বিরুদ্ধে অস্ত্র মামলা দায়ের করে।

এ মামলায় অভিযোগ গঠনের পর ২০১৮ সালে চেয়ারম্যান আবদুর রউফ অভিযোগ গঠনের বিরুদ্ধে আপিল করেন। তখন হাইকোর্ট রুল জারি করে স্থগিতাদেশ নিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, মে ২৭, ২০২৪
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।