ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

প্রয়াত ৬ বিচারপতি ও ৯৯ আইনজীবীকে স্মরণ করলো সুপ্রিম কোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
প্রয়াত ৬ বিচারপতি ও ৯৯ আইনজীবীকে স্মরণ করলো সুপ্রিম কোর্ট

ঢাকা: প্রয়াত ছয়জন বিচারপতি ও ৯৯ জন আইনজীবীর স্মরণে সভা করেছে সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার (৪ মার্চ) প্রধান বিচারপতির এজলাসে ‘ফুলকোর্ট রেভারেন্স’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

২০২২ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত মৃত্যুবরণ করা এসব প্রয়াত বিচারপতি ও আইনজীবীদের স্মরণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, আমরা আজ যাদের শ্রদ্ধা জ্ঞাপনের উদ্দেশে এ সর্বোচ্চ আদালতে সমবেত হয়েছি, এ পৃথিবীর ক্ষণস্থায়ী ভ্রমণ শেষ করে তারা মহাকালের অংশ হয়ে গেছে। কিন্তু তাদের আদর্শ, নৈতিকতা আর মানবসেবার আভায় উজ্জ্বল হয়ে আছে বাংলাদেশ সুপ্রিম কোর্ট।  

তিনি বলেন, তাদের সাফল্যের উদাহরণ আমাদের এগিয়ে যাওয়ার প্রেরণা এবং সততা ও ন্যায়পরায়ণতা আমাদের জীবনযুদ্ধের বুনিয়াদ।

প্রধান বিচারপতি বলেন, যারা চলে গেছেন তাদের জীবনাদর্শে উদ্বুদ্ধ হয়ে আমরা যদি একটি আদর্শ বিচারব্যবস্থা এবং সমৃদ্ধশালী বাংলাদেশ গঠনে একতাবদ্ধ হতে পারি তবে সেটাই হবে তাদের স্মৃতির প্রতি আমাদের সর্বোৎকৃষ্ট শ্রদ্ধা নিবেদন।

তিনি প্রয়াত বিচারপতি এবং আইনজীবীদের শোকসন্তপ্ত পরিবার ও সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং সর্বশক্তিমান সৃষ্টিকর্তার কাছে তাদের বিদেহী আত্মার মাগফিরাত ও প্রশান্তি কামনা করেন।

পরিশেষে প্রয়াত বিচারপতি এবং আইনজীবীদের স্মরণে প্রধান বিচারপতির আহ্বানে দাঁড়িয়ে দুই মিনিট নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি, অ্যাটর্নি জেনারেল, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি, সম্পাদক ও আইনজীবীরা।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, জুলাই ০৪, ২০২৪
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।