ঢাকা, সোমবার, ২৫ ভাদ্র ১৪৩১, ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার আসামি বিএনপি নেতা সান্টুর জামিন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৪
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার আসামি বিএনপি নেতা সান্টুর জামিন

বরিশাল: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য এস সরফুদ্দিন আহম্মেদ সান্টু।

মামলার দায়েরের আগে থেকে পলাতক বিএনপি নেতা সান্টু সোমবার (৯ সেপ্টেম্বর) বরিশাল সাইবার ট্রাইব্যুনালে হাজির হয়ে জামিনের প্রার্থনা করেন।

ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক তার জামিন মঞ্জুর করেছেন বলে বেঞ্চ সহকারী নাজমুল হাসান জানিয়েছেন। এছাড়া আসামি সান্টু মামলা থেকে অব্যাহতির জন্য আবেদন করেন। ওই আবেদনের শুনানির দিন ধার্য করা হয়েছে বলে বেঞ্চ সহকারী জানান।

এস সরফুদ্দিন আহমেদ সান্টু ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ আসনের ২০ দলীয় ঐক্যজোটের প্রার্থী ছিলেন। এছাড়া তিনি বরিশালের উজিরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক তিনি।

বিএনপি নেতার আইনজীবী হাফিজউদ্দিন আহমেদ বাবলু বলেন, যে ধারায় মামলা করা হয়েছে। সে ধারা জামিনযোগ্য। তাই বিচারক তাকে জামিন দিয়েছেন।

তিনি আরও বলেন, মামলার বাদী দেখেননি কিংবা তার কথা শুনেননি। শোনা কথার ভিত্তিতে রাজনৈতিকভাবে হয়রানি করতে মামলা করা হয়েছে। তাই মামলা থেকে বিএনপি নেতা সান্টু অব্যাহতি চেয়েছেন। অব্যাহতির আবেদনের শুনানি আগামী ১ অক্টোবর হবে।

মামলার বরাতে বেঞ্চ সহকারী জানান, ২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর উজিরপুর মডেল থানায় মামলা করে উপজেলার গুঠিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আতাহার আলী খান। মামলায় একমাত্র সান্টুকে আসামি করা হয়। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মোবাইল ফোনালাপের মাধ্যমে আক্রমণাত্মক তথ্য উপাত্ত প্রেরণ করে আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর উপক্রম করাসহ সহায়তার অভিযোগ আনা হয়। উজিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) হেলালউদ্দিন মামলায় আনা অভিযোগ তদন্ত করে বিএনপি নেতা এস সরফুদ্দিন আহম্মেদ সান্টুকে অভিযুক্ত করে ২০১৯ সালের ১৫ মে আদালতে চার্জশিট জমা দেয়।

বেঞ্চ সহকারী নাজমুল হাসান বলেন, বর্তমানে মামলা চার্জ গঠনের পর্যায়ে ছিল।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৪
এমএস/জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।