ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

নতুন মামলায় গ্রেপ্তার দেখানো হলো আনিসুল-সালমান-পলক-মামুনকে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
নতুন মামলায় গ্রেপ্তার দেখানো হলো আনিসুল-সালমান-পলক-মামুনকে

ঢাকা: পতন হওয়া সরকারের আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে নতুন করে কয়েকটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।  

বুধবার (১৮ সেপ্টেম্বর) তাদের সিএমএম আদালতে হাজির করে আনিসুল হক, সালমান এফ রহমান ও জুনাইদ আহমেদ পলককে তিনটি করে মামলায় এবং চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে দুটি মামলায় নতুন করে গ্রেপ্তার দেখানোর আবেদন করে পুলিশ।

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জাকী আল ফারাবী এসব মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

এর মধ্যে রাজধানীর বাড্ডা থানার পৃথক তিন মামলায় সাবেক আইনমন্ত্রী আনিসুল হক ও সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে গ্রেপ্তার দেখানো হয়েছে। একই থানার পৃথক দুই মামলায় সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এ ছাড়া বাড্ডা থানার দুটি ও খিলগাঁও থানার এক মামলায় সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

গত ১৩ আগস্ট গোপন তথ্যের ভিত্তিতে নৌপথে পলায়নরত অবস্থায় রাজধানীর সদরঘাট এলাকা থেকে সালমান এফ রহমান ও আনিসুল হককে গ্রেপ্তার করে করা হয়। এরপর তাদের বিভিন্ন মামলায় রিমান্ড শেষে কারাগারে নেওয়া হয়।  

গত ১৪ আগস্ট রাতে খিলক্ষেত থানার নিকুঞ্জ এলাকা থেকে পলকসহ তিনজনকে গ্রেপ্তারের কথা জানায় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এরপর কয়েক দফায় তাকে রিমান্ড শেষে গত ১২ সেপ্টেম্বর কারাগারে পাঠানো হয়।  

চৌধুরী আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে মামলা হওয়ায় গত ৩ সেপ্টেম্বর তিনি আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশ করেন। ফলে পুলিশ তাকে হেফাজতে নেয় বলে জানায় ডিএমপি। পরদিন চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে মোহাম্মদপুর থানার আবু সায়েদ হত্যা মামলায় আট দিনের রিমান্ডে নেওয়া হয়। গত ১২ সেপ্টেম্বর রিমান্ড শেষে আদালতে হাজির করা হয় তাকে। এরপর নতুন করে চার মামলায় গ্রেপ্তার দেখিয়ে সেদিনই কারাগারে পাঠানো হয় সাবেক আইজিপিকে।  

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
কেআই/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।