ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

ডেসটিনির দুই শীর্ষ ব্যক্তিকে দেওয়া দুদকের নোটিশ হাইকোর্টে স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, আগস্ট ২, ২০১৬
ডেসটিনির দুই শীর্ষ ব্যক্তিকে দেওয়া দুদকের নোটিশ হাইকোর্টে স্থগিত

ঢাকা: সম্পদের হিসাব বিবরণী চেয়ে ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল আমীন ও ডেসটিনি ২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেনকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দেওয়া নোটিশের কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (০২ আগস্ট)  বিচারপতি মো. রহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ অন্তর্বর্তীকালীন এ আদেশসহ রুল জারি করেন।

রুলে দুদকের যে বিধিমালার ধারা অনুসারে এ নোটিশ দেওয়া হয়েছিলো সে ধারা কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

আদালতে দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। ডেসটিনির দুই শীর্ষ কর্মকর্তার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আজমালুল হোসেন কিউসি।

পরে খুরশীদ আলম খান বলেন, ‘আদালত নোটিশের ওপর স্থগিতাদেশ দিয়ে রুল জারি করেছেন। আমরা এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করবো’।

গত ১৫ জুন রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেনকে সম্পদের হিসাব দাখিলের জন্য নোটিশ দেয় দুদক। এরপর হিসাব দাখিলের জন্য ১৫ দিন সময় চেয়ে আবেদন করেন তারা।

আবেদনের পরিপ্রেক্ষিতে দুদক ৭ দিন সময় দেয়। কিন্তু সম্পদের হিসাব না দিয়ে তারা নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন। ২৬ জুলাই এ রিট আবেদনের ওপর শুনানি শুরু হয়।

সোমবার (০১ আগস্ট) এ আবেদনের শুনানি শেষ হয়।

ডেসটিনির শীর্ষ এ দুই কর্মকর্তা ২০১২ সাল থেকে দুর্নীতির মামলায় কারাগারে রয়েছেন। সম্প্রতি হাইকোর্ট থেকে তাদের শর্ত সাপেক্ষে জামিন মিললেও এ জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছে দুদক।

৩১  জুলাই এ আবেদনের শুনানি নিয়ে ১১ আগস্ট পর্যন্ত রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেনের জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa