ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

এনটিভির সাংবাদিক হত্যায় দণ্ডপ্রাপ্ত ফোরকানের জামিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৬
এনটিভির সাংবাদিক হত্যায় দণ্ডপ্রাপ্ত ফোরকানের জামিন

ঢাকা: বেসরকারি টিভি চ্যানেল এনটিভির সাংবাদিক আতিকুল হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি ফোরকান আলীকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৪ জুলাই) বিচারপতি আবু বকর সিদ্দিক ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার তাহসিনা তাসনিম। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল দেলোয়ারা বেগম বেলা।

২০০৯ সালের ১৩ ফেব্রুয়ারি রাজধানীর মগবাজার টঙ্গি ডাইভারশন রোডের রেলক্রসিংয়ে মোটরসাইকেল চালানো অবস্থায় এনটিভির ভিডিও এডিটর আতিকুল ইসলামকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় ১৪ ফেব্রুয়ারি নিহতের ভাই আবু বকর সিদ্দিক বাদী হয়ে অজ্ঞানামা ব্যক্তিদের আসামি করে রমনা থানায় মামলা করেন।

২০০৯ সালের ১৯ আগস্ট পুলিশ ফোরকান, নাহিদ, খোকন ও শাকিলের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়।

২০১০ সালের ১৭ মার্চ আসামি ফোরকান আলীকে গ্রেফতার করে পুলিশ।

২০১৪ সালের ২৬ জুন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক আতিকুল হত্যা মামলার রায়ে আসামি শাকিলকে মৃত্যুদণ্ড, ফোরকান ও নাহিদকে যাবজ্জীবন কারাদণ্ড এবং খোকনকে ৩ বছরের কারাদণ্ড দেন।

পরে রায়ের বিরুদ্ধে আপিল করেন ফোরকান আলী। আপিল আবেদন শুনানির অপেক্ষায় থাকা অবস্থায় জামিনের আবেদন জানান তিনি। বুধবার হাইকোর্ট তার ছয় মাসের জামিন মঞ্জুর করেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa