ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বোমা মিজান ও তার স্ত্রীর ২ বছর করে কারাদণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
বোমা মিজান ও তার স্ত্রীর ২ বছর করে কারাদণ্ড

সরকারি কাজে বাধা দেওয়ার মামলায় জেএমবির সুইসাইড স্কোয়াডের সদস্য জাহিদুল ইসলাম সুমন ওরফে বোমা মিজান ও তার স্ত্রী হালিমা বেগম ওরফে শারমিনের ২ বছর করে কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন ঢাকার একটি আদালত।

ঢাকা: সরকারি কাজে বাধা দেওয়ার মামলায় জেএমবির সুইসাইড স্কোয়াডের সদস্য জাহিদুল ইসলাম সুমন ওরফে বোমা মিজান ও তার স্ত্রী হালিমা বেগম ওরফে শারমিনের ২ বছর করে কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন ঢাকার একটি আদালত।

রোববার (২৭ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট লুৎফর রহমান শিশির এ রায় দেন।

২০১৪ সালের ২৩ ফেব্রুয়ারি মিজান ময়মনসিংহের ত্রিশালে জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় প্রিজন ভ্যান থেকে পালিয়ে যান। রায় শোনানোর জন্য মিজানের স্ত্রীকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

২০০৯ সালের ১৪ মে রাত পৌনে ৯টার সময় কাফরুল থানাধীন তালতলা বাসস্ট্যান্ড থেকে বোমা মিজানকে আটক করে র‌্যাব। তাকে নিয়ে তার মোহাম্মদপুরের বাসার অভিযানের সময় বাসার ভিতর থেকে মিজানের স্ত্রী গ্রেনেড বিস্ফোরণ ঘটায়। র‌্যাব ওই বাসায় ঢুকে আহত অবস্থায় মিজানের স্ত্রী হালিমাকে আটক করে।

ওই ঘটনায় সরকারি কাজে বাধা ও হত্যা চেষ্টার অভিযোগ এনে র‌্যাব-৪ এর সদস্য হান্নান হাওলাদার বাদী হয়ে মিরপুর থানায় এ মামলা দায়ের করেন।

২০১৪ সালের ২৫ মে বিস্ফোরক আইনের একটি মামলায় মিজানের ২০ বছর ও তার স্ত্রী হালিমাকে ৫ বছর কারাদণ্ড দেন ঢাকার একটি আদালত।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
এমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।