ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

বরিশালে চেক প্রতারণা মামলায় পুলিশ সদস্যের কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
বরিশালে চেক প্রতারণা মামলায় পুলিশ সদস্যের কারাদণ্ড 

বরিশাল: বরিশালে এক ব্যাংক কর্মকর্তার দায়ের করা চেক প্রতারণা মামলায় শফিকুল ইসলাম নামে এক পুলিশ সদস্যকে ১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ১ লাখ ৭০ হাজার টাকা অর্থ দণ্ড দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (৩১ অক্টোবর) বরিশালের যুগ্ম জেলা জজ ৩য় আদালতের বিচারক এসএম আশিকুর রহমান আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।  

দণ্ডপ্রাপ্ত আসামি শফিকুল বর্তমানে ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) নায়েক পদে কর্মরত রয়েছেন বলে জানা গেছে।

 

আদালত সূত্র জানায়, আসামি শফিকুল ইসলাম ২০১০ সালের ২০ জুলাই নগরীর চকবাজার অগ্রণী ব্যাংকের শাখা থেকে ১ লাখ টাকা লোন নেয়। পরে ব্যাংকে কোনো কিস্তি না দেওয়ায় সেই অর্থের সংখ্যা গিয়ে দাঁড়ায় ১ লাখ ৬৯ হাজার ২শ’ টাকায়। ব্যাংক থেকে একাধিকবার তাগিদ দেওয়া হলে ২০১৩ সালের ১৬ এপ্রিল একটি কিস্তির টাকা দেয় ব্যাংক কর্তৃপক্ষকে। চেকটি নগদায়নের জন্য ব্যাংকে জমা দিলে ওই বছরের ২৪ এপ্রিল চেকটি ডিজ অনার হয়। পরের দিন একমাসের মধ্যে টাকা জমা দেওয়ার জন্য উকিল নোটিশ দেওয়া হয় ওই পুলিশ সদস্যকে। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পরেও দেনা পরিশোধ না করায় ২০১৩ সালের ৬ জুন বরিশাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন ‘অগ্রণী ব্যাংক’ চকবাজার শাখার কর্মকর্তা আ ন ম বজলুর রশীদ।  

পরে ২০১৬ সালের ১৫ নভেম্বর আদালতে অভিযোগ গঠনের পর মঙ্গলবার একজনের সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হলে আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বিচারক।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
এমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।